শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ০১:২৯

বাংলাদেশের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান নাঈম

অনলাইন ডেস্ক

বাংলাদেশের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান নাঈম

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৮১ রানের অসাধারণ ইনিংস খেলেছেন বাংলাদেশ ওপেনার নাঈম শেখ। এর মধ্যদিয়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে আত্মপ্রকাশ ঘটল মোহাম্মদ নাঈম শেখের। আইসিসির প্রকাশিত সবশেষ সেরা ব্যাটসম্যানদের তালিকায় ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর সঙ্গে যৌথভাবে ৩৮তম স্থানে রয়েছেন নাঈম।

ছোট ফরম্যাটের তিন ম্যাচের এই সিরিজে মোট ১৪৩ রান করেছেন নাঈম। দিল্লিতে ২৮ বলে ২৬ রানের ইনিংস খেলেন। এর পর ইন্দোরে ৩১ বলে ৩৬ রানের কার্যকরী ইনিংস উপহার দেন। সব শেষ নাগপুরে ৪৮ বলে ৮১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান। ক্রিকেটবিশ্বের রথী-মহারথীদের প্রশংসা কুড়াচ্ছেন তিনি। সর্বোপরি তার অসাধারণ ইনিংসটির পরও ম্যাচ হেরেছে বাংলাদেশ। এ জন্য আফসোস করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে, এই সিরিজ শেষেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। তবে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের তিন ক্যাটাগরিতে কোথাও নাম নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। নতুন র‌্যাঙ্কিংয়ে সাকিবের নাম না থাকায় অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে উঠে এসেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। 

এই ক্যাটাগারির চার নম্বরে রয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের নাম। আর ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দ্বিতীয় সেরা অবস্থানে আছেন বাম-হাতি ওপেনার নাঈম। তার ওপরে আছেন শুধু মাহমুদুল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে সিরিজে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করা মাহমুদুল্লাহ ২৯তম স্থানে রয়েছেন। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য