শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ০৯:৫৩
প্রিন্ট করুন printer

২০২৪ পর্যন্ত লিভারপুলেই থাকছেন ক্লপ

অনলাইন ডেস্ক

২০২৪ পর্যন্ত লিভারপুলেই থাকছেন ক্লপ
ইয়ুর্গেন ক্লপ

লিভারপুলে কোচ হিসেবে দায়িত্ব পালনের মেয়াদটা আরও দীর্ঘ করতে যাচ্ছেন ইয়ুর্গেন ক্লপ। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির সঙ্গে চার বছরের নতুন চুক্তি করেছেন এই জার্মান কোচ। চুক্তি অনুযায়ী ক্লাবটিতে থাকবেন ২০২৪ সাল পর্যন্ত।

২০১৫ সালের অক্টোবরে লিভারপুলের কোচ হয়ে আসেন ক্লপ। পরের বছরের জুলাইয়ে ছয় বছরের নতুন চুক্তি করেন। এর মেয়াদ শেষ না হতেই ক্লাবটির সঙ্গে ফের চুক্তির মেয়াদ বাড়ালেন তিনি।

ক্লপের অধীনে গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিতে লিভারপুল। আর পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থেকে শেষ করে ইংলিশ প্রিমিয়ার লিগ। চলতি মৌসুমেও সাফল্যের পথ ধরে হাঁটছে ক্লাবটি।

আট পয়েন্টের ব্যবধানে ইংলিশ লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা। বড় অঘটনে না পড়লে ১৯৯০ সালের পর প্রথমবারের মতো ইংলিশ ফুটবলের সর্বোচ্চ লিগের শিরোপা ঘরে তুলবে তারা। এছাড়া দাপটের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের নক-আউট পর্বও নিশ্চিত করেছে লিভারপুল।

নতুন চুক্তি করা নিয়ে লিভারপুলের ওয়েবসাইটকে ক্লপ বলেন, “ক্লাবটি এতটাই ভালো অবস্থায় আছে যে, আমি ছেড়ে যাওয়ার চিন্তা করতে পারলাম না।”

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৫১
প্রিন্ট করুন printer

১৮ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম

অনলাইন ডেস্ক

১৮ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম
ফাইল ছবি

চেন্নাইতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম শুরু হবে ১৮ ফেব্রুয়ারি। বুধবার খবরটি নিশ্চিত করেছে বিসিসিআই।

এবার সর্বাধিক ২২ খেলোয়াড় রেখে দিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। যেখানে র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাদের স্কোয়াডে রেখেছে কেবল ১২ খেলোয়াড়।

সবচেয়ে বেশি ৫৩.২০ কোটি ভারতীয় রুপি নিয়ে নিলামে অংশগ্রহণ করবে কিংস ইলেভেন পাঞ্জাব। এরপরে আছে ব্যাঙ্গালুরু। কোহলির দল নিলামে নামবে ৩৫.৯০ কোটি ভারতীয় রুপি নিয়ে। কলকাতা নাইট রাইডার্স ও হায়দ্রাবাদ নিলামে নামতে পারে কমপক্ষে ১০.৭৫ কোটি ভারতীয় রুপি নিয়ে।

ধারণা করা হচ্ছে, এবারের নিলাম হবে সংক্ষিপ্ত সময়ের জন্য। কেবল একদিনের জন্য হতে পারে এই ইভেন্ট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৪৭
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৪৯
প্রিন্ট করুন printer

ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

অনলাইন ডেস্ক

ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ
মোস্তাফিজুর রহমান (বাঁয়ে) ও মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে র‍্যাংকিংয়ের হালনাগাদ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। এতে অভাবনীয় উন্নতি হয়েছে টাইগার ক্রিকেটারদের। বিশেষ করে বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে ঢুকে গেছেন মিরাজ-মোস্তাফিজ

বুধবার আইসিসির সবশেষ আপডেটে জানা গেছে এসব তথ্য। 

বোলিং র‍্যাংকিংয়ের ১৩ নম্বরে থেকে সিরিজটি শুরু করেছিলেন ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। তিন ম্যাচে ৭ উইকেট নেয়ার সুবাদে তিনি এগিয়েছেন ৯ ধাপ। বর্তমানে অবস্থান করছেন ক্যারিয়ার সেরা ৪ নম্বরে। এছাড়া ১১ ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। সিরিজে তার শিকার ছিল ৬ উইকেট।

সেরা দশে না এলেও মিরাজ-মোস্তাফিজের চেয়ে বড় লাফ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের প্রত্যাবর্তনী সিরিজে তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ১৫ ধাপ, বর্তমানে অবস্থান করছেন ১৩ নম্বরে। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন তিন ধাপ এগিয়ে উঠেছেন ৪৩ নম্বরে।

শুধু বোলিং র‍্যাংকিং নয়, ব্যাটিং র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে টাইগারদের। অধিনায়ক তামিম ইকবাল এক ধাপ এগিয়ে ২২, মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচ এগিয়ে ৪৯ ও মুশফিকুর রহীম এক ধাপ এগিয়ে বর্তমানে অবস্থান করছেন ১৫ নম্বরে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৩৪
প্রিন্ট করুন printer

টঙ্গীতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল খেলার উদ্বোধন

আফজাল, টঙ্গী

টঙ্গীতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল খেলার উদ্বোধন

গাজীপুরের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম মাঠে বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত (বিপিএল) প্রিমিয়ার লিগ ফুটবল খেলা আজ বুধবার বিকাল ৩টায় শুরু হয়েছে। 

উদ্বোধনী দিনে আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। 

২০২০-২১ প্রিমিয়ার লিগের প্রথম দিনে খেলায় অংশগ্রহণ করেন উত্তর বারিধারা ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন লি:। গাজীপুরে এই প্রথম উৎসবমুখর পরিবেশে (বিপিএল) ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ায় ক্রীড়াবিদ ও বিভিন্নস্তরের লোকজন টঙ্গী আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম মাঠে জড়ো হন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৩০
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৪৩
প্রিন্ট করুন printer

বুকে ব্যথা নিয়ে আবারও হাসপাতালে সৌরভ

অনলাইন ডেস্ক

বুকে ব্যথা নিয়ে আবারও হাসপাতালে সৌরভ

ফের অসুস্থ সৌরভ গাঙ্গুলী। বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন তিনি। ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। 

পরিবার সূত্রে জানা গেছ, মঙ্গলবার রাত থেকেই বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই প্রেসিডেন্ট। বুধবার দুপুরে ব্যথা বাড়লে কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেইসময় প্রায় এক সপ্তাহ হাসপাতালে ছিলেন তিনি। তাঁর বুকে দু’টি স্টেন্ট বসানো হয়। তার পর ৭ জানুয়ারি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৪:২২
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৭:১১
প্রিন্ট করুন printer

নিষেধাজ্ঞা শেষে খেলায় ফিরছেন মেসি

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞা শেষে খেলায় ফিরছেন মেসি

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখায় নিষিদ্ধ হয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। নিষেধাজ্ঞায় খেলতে পারেননি লা লিগের কর্নেলা ও এলচের বিপক্ষে ম্যাচে। এবার নিষেধাজ্ঞা শেষে খেলায় ফিরছেন মেসি।

বাংলাদেশ সময় রাত ২টায় কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচে রায়ো ভায়কানোর বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। এই ম্যাচের মধ্য দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফিরছেন মেসি।  

মেসি ফিরলেও এ ম্যাচে খেলতে পারছেন না ফ্রাঙ্কি ডি ইয়ং। তবে আক্রমণভাগে ঠিকই থাকবেন উসমান দেম্বেলে ও মার্টিন ব্রাথওয়েট।

২০০৯ এর পর কোপা দেল রের গ্রুপ পর্ব থেকে কখনো বিদায় নেয়নি কাতালানরা। দু'দলের মুখোমুখি হওয়া লড়াইয়ে ১৩ জয় নিয়ে এগিয়ে বার্সেলোনা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর