শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০২০ ২১:৩৩

ভক্ত-সমর্থকদের ঘরে থাকার আহ্বান জোকোভিচ-ফেদেরারের

অনলাইন ডেস্ক

ভক্ত-সমর্থকদের ঘরে থাকার আহ্বান জোকোভিচ-ফেদেরারের
ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে বিশ্ব টেনিসের প্রায় সব শীর্ষ তারকারাই এখন নিজ ঘরে পরিবারের সাথে অলস সময় কাটাচ্ছেন। তার মাঝেই বিশ্বের দুই শীর্ষ তারকা নোভাক জোকোভিচ ও রজার ফেদেরার তাদের ভক্ত-সমর্থকদের এই ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে নিজ নিজ ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

জোকোভিজ তার ইন্সটাগ্রামে রবিবার তার ভক্তদের উদ্দেশ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন। তিনি নিজেও সেটা করছেন বলে জানিয়েছেন। বিশ্বের এই এক নম্বর খেলোয়াড় বলেছেন এর মাধ্যমেই ধীরে ধীরে সারা বিশ্বজুড়ে করোনার বিস্তার কমিয়ে আনা সম্ভব। একইসাথে তিনি মেডিকেল স্টাফদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

জোকোভিচ লিখেছেন, ‘এটা আমদের সকলের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং একটি সময়। আমি সকলের প্রতি সমর্থন জানাচ্ছি ও প্রার্থনা করছি। দয়া করে সবাই ঘরে থাকুন এবং সকল মেডিকেল স্টাফদের সহযোগিতা করতে এগিয়ে আসুন। এই সংকটময় মুহূর্তে তাদের উপর আর বোঝা বাড়াবেন না।

তার এই দৃষ্টিভঙ্গির সাথে একমত পোষন করেছেন সুইস তারকা ফেদেরার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলোয়ার্সদের উদ্দেশ্যে ফেদেরার লিখেছেন, ‘দিনে অনেকবার আমি হাত ধুচ্ছি ও ঘরেই আছি। এই সময়ে বয়স্ক ও অসুস্থ্যদের প্রতি নজড় দেয়া খুবই গুরুত্বপূর্ণ। এই সময়ে আমরা কেউ হ্যান্ডশেক করবো না, একে অপরের সাথে অন্তত দুই মিটার দূরত্ব বজায় রাখবো। এটা খুবই কঠিন সময় এবং আশা করছি সবাই বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করবে।’

ফেদেরার ও জোকোভিচ উভয় তাদের নিজ নিজ বাড়িতে পরিবারের সাথে দারুণ সময় অতিবাহিত করছেন। অন্যদেরও একইভাবে ঘরে থাকার অনুরোধ করেছেন জোকোভিচ। এই সময়ে এটাই একমাত্র সমাধান বলে তিনি মনে করেন। 

জোকোভিচ বলেছেন, ‘বিশ্ব যদি স্বাস্থ্যকর না থাকে তবে আমরা কেউই সুস্থভাবে বেঁচে থাকতে পারবো না। আমাদের সকলের একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে হবে। জীবনের কিছু সময় পরিবারের সাথে ভালভাবে কাটনোর সুযোগ এসেছে, চলো সবাই মিলে এটা উপভোগ করি। একসাথে হাসি, একসাথে সবাইকে ভালবাসি, একসাথে সব কিছু ভাগাভাগি করে নেই। আমরা এখন সবাই এক। বিশ্বের প্রতিটি দেশের মানুষ এখন একইরকম পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। সৃষ্টিকর্তা সকলের মঙ্গল করুক। আমি নিশ্চিত আমরা আরো বেশী শক্তিশালী ও একত্রিত হয়ে সামনের দিনগুলোতে জেগে উঠতে পারবো।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর