শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ১০:২৬

করোনাভাইরাস: বন্ধ হচ্ছে না বেলারুশ প্রিমিয়ার লিগ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: বন্ধ হচ্ছে না বেলারুশ প্রিমিয়ার লিগ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ফুটবল। প্রায় চার সপ্তাহ ধরে মাঠে নেই লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদো-নেইমার-মোহামেদ সালাহ-রবার্ট লেভানডভস্কিরা। এমনকি বিশ্বের প্রায় প্রতিটি দেশে কোভিড-১৯ সংক্রমণ এড়াতে সাময়িক বন্ধ রাখা হয়েছে ফুটবল। 

তবে এক্ষেত্রে সম্পূর্ণ বিপরীত পূর্ব ইউরোপের দেশ বেলারুশ। 

ইতালি-স্পেন-ফ্রান্সের মতো উন্নত দেশে যখন করোনার কারণে দিনের পর দিন ভারী হচ্ছে মৃত্যুর মিছিল, তখন স্টেডিয়াম ভর্তি দর্শকে বেশ দাপটের সঙ্গে চলছে বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ। ইউরোপের একমাত্র দেশ হিসেবে শীর্ষ ফুটবল লিগ স্থগিত করেনি রাশিয়ার প্রতিবেশিরা। আজব এই দেশটি ফুটবল কর্তারা মনে করেন লিগ বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি।

এমনটি জানিয়েছেন বেলারুশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান সের্গেই ঝারদেস্কি।

সর্বশেষ তথ্যানুযায়ী, বেলারুশে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ৪৪০, যেখানে এখন পর্যন্ত মারা গেছেন ৫ জন।

এদিকে এতদিন না হলেও অবশেষে বেলারুশ সরকার সাংস্কৃতিক ও ক্রীড়াসহ আন্তর্জাতিক সব ইভেন্ট ৬ এপ্রিল পর্যন্ত স্থগিত করে। কিন্তু এখনও বেঁকে আছে বেলারুশ ফুটবল অ্যাসোসিয়েশন। সংস্থাটির প্রধান জানান, ঘরোয়া ফুটবল লিগ ঠিকই চলবে। ‘আমরা প্রতিদিন পরিস্থিতি বিবেচনা করছি। আমাদের স্বাস্থ্য ব্যবস্থার ওপর আমাদের ভরসা আছে। এখন লিগ বন্ধ করার কোনো কারণ দেখছি না।’

এর আগে পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ফিফপ্রোর জেনারেল সেক্রেটারি জন্স বেয়ার-হফম্যান বেলারুশকে লিগ বন্ধের আহ্বান জানিয়েছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য