৪ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৯

বাংলাদেশে-নিউজিল্যান্ড সফরের সূচিতে পরিবর্তন

অনলাইন ডেস্ক

বাংলাদেশে-নিউজিল্যান্ড সফরের সূচিতে পরিবর্তন

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ শেষ হলেই নিউজিল্যান্ড সফলে যাবে বাংলাদেশ। সফরে কিউইদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে ও সমানসংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার আসন্ন সিরিজ এক সপ্তাহ পিছিয়ে দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

নিউজিল্যান্ড ক্রিকেটের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানা গেছে, 'লজিস্টিকাল' কারণে সূচিতে এই পরিবর্তন। সিরিজের জন্য প্রস্তুতি আরেকটু ভালো করতে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। এজন্যই সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগের সূচি অনুযায়ী ১৩ মার্চ শুরু হওয়ার কথা ছিল সিরিজ। নতুন সূচি অনুযায়ী তা শুরু হবে ২০ মার্চ। তবে ভেন্যুতে কোনো পরিবর্তন আনা হয়নি।

আগের সূচি অনুযায়ী ১৩ মার্চ, ১৭ মার্চ ও ২০ মার্চ হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজের তিন ম্যাচ। এখন ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। প্রথম ম্যাচ ডানেডিনে, পরেরটি ক্রাইস্টচার্চে ও শেষটি ওয়েলিংটনে। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৩ মার্চ, ২৬ মার্চ ও ২৮ মার্চের পরিবর্তে এখন হবে ২৮ মার্চ, ৩০ মার্চ ও ১ এপ্রিল। ২০ ওভারের ক্রিকেটের সিরিজও হবে আগের নির্ধারিত তিন ভেন্যুতেই। তবে এখানে একটু পরিবর্তন আছে। আগে প্রথম ম্যাচ ছিল নেপিয়ারে, পরেরটি অকল্যান্ডে, শেষটি হ্যামিল্টনে। নতুন সূচিতে প্রথম ম্যাচ হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

এর আগে, নিউজিল্যান্ডে সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর একটি টেস্ট না খেলেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল। উল্লেখ্য, নিউজিল্যান্ডে এখনও পর্যন্ত কোনো সংস্করণেই স্বীকৃত কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর