শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:২৩
প্রিন্ট করুন printer

দুরন্ত সূচনার পর টাইগারদের ছন্দপতন

অনলাইন ডেস্ক

দুরন্ত সূচনার পর টাইগারদের ছন্দপতন
সংগৃহীত ছবি

ঢাকা টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বস্তি নিয়ে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। ব্যাটসম্যানদের পর বোলাররাও ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয়। গতকাল শনিবার (১৩ ফেব্রুয়ারী) দ্বিতীয় ইনিংসের শুরুর দিকে ক্যারিবীয়দের ৩ উইকেট তুলে নেয় টাইগাররা। 

আজ রবিবার ম্যাচের চতুর্থ দিনে টাইগাররা বোলাররা দাপট দেখায় ওয়েস্ট ইন্ডিজের ওপর। টাইগার বোলারদের দাপটে ১১৭ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে ঢাকা টেস্ট জিততে বাংলাদেশের টার্গেট ২৩১ রান।

২৩১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে টাইগাররা। বিনা উইকেটে দলীয় হাফসেঞ্চুরি করেছে স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ১২ ওভার শেষে ৫৯ রান ওঠে। তবে এরপরেই ফিরে যান সৌম্য সরকার। তবে প্রথমে সৌম্য সরকার ও পরে হাফসেঞ্চুরি করে দ্রুতই সাজঘরে ফেরেন তামিম ইকবাল। 

সৌম্য সরকার ৩৪ বলে ১৩ রান করে ক্রেইগ ব্র্যাথওয়েটেরে শিকারে পরিণত হন তিনি। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৪৬ বলে ৯টি চারে ৫০ রান পূরণ করে বিদায় নেন তামিম।  এটি তার টেস্ট ক্যারিয়ারের ২৮তম ফিফটি। তামিমকেও আউট করেন ক্রেইগ ব্র্যাথওয়েট।  

চা-বিরতির আগেই আবার ধাক্কা খায় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বাংলাদেশ। রাকিম কর্নওয়ালের বলে শর্ট লেগে ক্যাচ দেন তিনি। সাজঘরে ফেরার আগে ৩১ বলে ১১ রান করে ফেরেন এ বাঁহাতি। তার আউটের সময় বাংলাদেশের রান ৩ উইকেটে ৭৮।  


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর