শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৬:০৪
প্রিন্ট করুন printer

ছয় ছক্কা হাঁকানোর গল্প শোনালেন ক্যারিবীয় তারকা পোলার্ড

অনলাইন ডেস্ক

ছয় ছক্কা হাঁকানোর গল্প শোনালেন ক্যারিবীয় তারকা পোলার্ড

২০০৭ সালের মার্চে ওয়ানডেতে এই কীর্তি প্রথম গড়েন প্রোটিয়া ব্যাটসম্যান হার্শেল গিবস। একই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই কীর্তি করেন ভারতের যুবরাজ সিং। এরপর কেটে গেছে অনেক বছর। এতদিন পর ক্রিকেটপ্রেমীদের এক ওভারে ছয় ছক্কা দেখার স্বাদ দিলেন কাইরন পোলার্ড।

অ্যান্টিগায় স্বপ্নের মতো দিন পার করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। আকিলা ধনঞ্জয়ার এক ওভারে ছয় ছক্কার গল্প লিখলেন তিনি। ম্যাচ শেষে জানালেন, ছয় ছক্কা হাঁকানোর পেছনের ছক।

পোলার্ড জানালেন, তৃতীয় ছক্কা হাঁকানোর পরই ছয় ছক্কা মারার চিন্তা আসে তার মাথায়। এরপর স্রেফ নিজের ওপর আস্থা রেখে বল মোকাবিলা করেছেন। তার কথায়, ‘তৃতীয়টির পর আমার মনে হচ্ছিল, ছয় ছক্কা মারতে পারি। সুপার ফিফটিতেও এটা করেছি (ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্টে ৫ ছক্কা মেরেছিলেন)। আমি স্রেফ নিজের ওপর আস্থা রেখেছি। পঞ্চম ছক্কার পর জানতাম, বোলারকে চাপে ফেলে দিয়েছি। সে রাউন্ড দ্য উইকেট দিয়েছিল, কাজটা কঠিন ছিল তার জন্য। আমি স্রেফ নিজেকে বলেছি, করে ফেল।’

গতকাল বুধবার অন্যরকম একটি ম্যাচ দেখল ক্রিকেট ভক্তরা। যেই ম্যাচে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক এবং এক ওভারে ছয় ছক্কা-দুটোই ঘটল। দুটো ঘটনাতেই জড়িয়ে ছিল লঙ্কান বোলার আকিলা ধনঞ্জয়ার নাম।

এক ওভারে ছয় ছক্কা হজম করার অভিজ্ঞতা হলো আকিলা ধনঞ্জয়ার। ছয় ছক্কা হাঁকালেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। আবার একই ম্যাচে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন ধনঞ্জয়া। রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত চার উইকেটে জিতেছে ক্যারিবীয়রা।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর