শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ০৬:০০
প্রিন্ট করুন printer

নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প, নিরাপদে বাংলাদেশ দল

প্রতিদিন ডেস্ক

নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প, নিরাপদে বাংলাদেশ দল
ফাইল ছবি

নিউজিল্যান্ডের উত্তর-পূর্ব উপকূলে ৭.৩ মাত্রার ভূমিকম্প আঘাত হানার পর সম্ভাব্য সুনামির সতর্কতা জারি করা হয়েছে। দেশটির সরকারি কর্মকর্তারা অঞ্চলটির বাসিন্দাদের উঁচু এলাকায় যাওয়ার নির্দেশ দিয়েছেন। নিউজিল্যান্ডের ন্যাশনাল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি এক টুইট বার্তায় বলেছে, উপকূলের কাছে যারা দীর্ঘ, শক্তিশালী কম্পন অনুভব করেছেন, তারা যেন দ্রুত উঁচু স্থানে চলে যান।

যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভে (ইউজিএস) জানিয়েছে, গিসবর্ন থেকে ১৮০ কিলোমিটার দূরে ওই ভূমিকম্প আঘাত হানে। হাওয়াইভিত্তিক সুনামি সতর্কতা কেন্দ্র বলছে, প্রাথমিক ভূমিকম্পের প্যারামিটার অনুসারে, ভূমিকম্পের উৎসকেন্দ্রের ৩০০ কিলোমিটারের মধ্যে বিপজ্জনক সুনামি আঘাত হানতে পারে। 

বাংলাদেশ ক্রিকেট দল ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে। তবে সেখানে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে এই ঘটনার কোনো ছাপ পড়েনি। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার। ভূমিকম্পের সময় ক্রিকেটাররা ঘুমাচ্ছিলেন বলে জানিয়েছেন তিনি।  নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, সবাই সুস্থ ও নিরাপদে আছেন। তবে আজ (শুক্রবার) বাংলাদেশ অনুশীলনে নামবে কি না তা নিশ্চিত নয়। পরিস্থিতির ওপর সব কিছু নির্ভর করছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য