শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ০৯:১২
প্রিন্ট করুন printer

চতুর্থবারের মতো স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জয় উইলিয়ামসনের

অনলাইন ডেস্ক

চতুর্থবারের মতো স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জয় উইলিয়ামসনের
Google News

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার হিসেবে চতুর্থবারের মতো স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জিতলেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেইন উইলিয়ামসন। ২০১১ সালে এ পুরস্কার চালু হয়। কেইন উইলিয়ামসনই একমাত্র ক্রিকেটার যিনি চতুর্থবার এই পুরস্কার ঘরে তুলেছেন। এর আগে ২০১৬, ২০১৭ ও ২০১৯ সালে এ পুরস্কার পেয়েছিলেন কেইন। 

মঙ্গলবার রাতে ভার্চুয়ালি পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেইনকে অভিনন্দন জানিয়ে ফোন করেন স্বয়ং স্যার রিচার্ড হ্যাডলি। সাবেক এ তারকা ফাস্ট বোলার ও অলরাউন্ডার উইলিয়ামসনকে অভিনন্দন জানিয়ে জিজ্ঞাসা করেন, 'তোমার ট্রফি ক্যাবিনেটে জায়গা হবে এই ট্রফি রাখার জন্য?' উত্তরে হেসে কেইন বলেন, 'আমার ঘরে ট্রফি কেবিনেট নেই। তবে আমি এ পুরস্কার পেয়ে সম্মানিত বোধ করছি।'  

উইলিয়ামসন টেস্টে অসাধারণ পারফরমেন্স করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ার সেরা ২৫১ রানের ইনিংস খেলেছিলেন।  পাকিস্তানের বিপক্ষেও একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন উইলিয়ামসন। যা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে দেয় নিউজিল্যান্ডকে। শেষ ৪ টেস্টে ১৫৯ গড়ে তার রান ৬৩৯। বর্তমানে টেস্টের শীর্ষ ব্যাটসম্যানের তালিকায় স্থান দিয়েছে উইলিয়ামসনকে। ফলে রিচার্ড হেডলি পুরস্কার ছাড়াও ‘ইন্টারন্যাশনাল টেস্ট প্লেয়ার অফ দ্য ইয়ার’ এর খেতাবও জিতেছেন উইলিয়ামসন।

এছাড়া বর্ষসেরা ওয়ানডে ও টি-২০ ক্রিকেটার হয়েছেন ডেভন কনওয়ে। ফিন অ্যালেন সুপার স্ম্যাশের সেরা ক্রিকেটার আর কাইল জেমিসন জিতেছেন উইন্ডসর কাপের সেরা বোলারের পুরস্কার। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর