শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ০১:৩৫
প্রিন্ট করুন printer

অবশেষে আইপিএলে মুম্বাইয়ের বিপক্ষে জয় পেল দিল্লি

অনলাইন ডেস্ক

অবশেষে আইপিএলে মুম্বাইয়ের বিপক্ষে জয় পেল দিল্লি
সংগৃহীত ছবি

দিল্লি ক্যাপিটালসের কাছে থেমে গেল মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের ধারা। চলতি আইপিএলে প্রথম ম্যাচ হারলেও পরের দুইটি ম্যাচ জিতে ছন্দে ফিরেছিল গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই।  কিন্তু মঙ্গলবার (১৯ এপ্রিল) তাদের বিজয়রথ থামিল দিল গতবারের রানার্সআপ দিল্লি।

এদিন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৩৮ রান তাড়া করে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস।মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের ২ নম্বরে উঠে এল দিল্লি। গত পাঁচবাররে সাক্ষাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম জয়ের স্বাদ পেল দিল্লি ক্যাপিটালস। এর আগে, গত আইপিএলে চারবারের সাক্ষাতে চারবারই জিতেছিল মুম্বাই।

দিল্লির বিরুদ্ধে এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বাই ক্যাপ্টেন রোহিত শর্মা। শুরুটা ভালো হয়নি মুম্বাইয়ের। তৃতীয় ওভারে ডি’কক আউট হলেও ছন্দে ছিলেন রোহিত। দ্বিতীয় উইকেটে সূর্যকুমার যাদবের সঙ্গে ৫৮ রান যোগ করে দলকে এগিয়ে নিয়ে যান তিনি। কিন্তু ভয়ংকর হয়ে ওঠা সূর্যকুমারকে ফেরান আবেশ খান। ১৫ বলে চারটি বাউন্ডারিসহ ২৪ রান করেন সূর্যকুমার।

তবে, দিল্লিকে এদিন ম্যাচে ফেরান অমিত মিশ্র। একই ওভারে জমে যাওয়া রোহিত এবং হার্দিক পান্ডিয়াকে তুলে নিয়ে দিল্লিকে ম্যাচে ফেরান তিনি। ৩০ বলে ৪৪ রান করেন মুম্বাই অধিনায়ক। হার্দিক পান্ডিয়াকে (০) ডাগআউটে ফিরিয়ে মুম্বাইকে ব্যাকফুটে ঠেলে দেন অমিত। পরের ওভারে কাইরন পোলার্ড (২)-কে ফিরিয়ে মুম্বাইয়ের স্কোর ৬ উইকেটে ৮৪ করে দেন দিল্লির এই লেগস্পিনার। তার শেষ শিকার ইশান কিষান (২৬)।

শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৩৭ রান তোলে মুম্বাই। দিল্লির পক্ষে অমিত ছাড়াও দারুণ বোলিং করেন আবেশ খান ও ললিত যাদ। আবেশ ২ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ২টি এবং ললিত ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ক্রুনাল পান্ডিয়াকে আউট করেন। চার ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৪টি উইকেট নেন অমিত মিশ্র।

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি দিল্লি। দলীয় ১১ রানে বিদায় নেন ওপেনার পৃথ্বী শ্বাহ। তবে পরের ব্যাটসম্যানদের দৃঢ়তায় জয় তুলে নিতে ভুল করেনি রিকি পন্টিংয়ের কোচিংয়ের দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৪৫ রান করেন আরেক ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া স্টিভেন স্মিথ ২৯ বলে করেন ৩৩ রান। ললিত যাদব ২৫ বলে ২২ ও শীমরন হেটমেয়ার ৯ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। মুম্বাই বোলারদের মধ্যে যাদব, জসপ্রিত বুমরাহ, রাহুল চাহার ও কাইরন পোলার্ড একটি করে উইকেট নেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর