২০ জুলাই, ২০২১ ২১:২৭

ম্যান অব দ্য সিরিজ সাকিব

অনলাইন ডেস্ক

ম্যান অব দ্য সিরিজ সাকিব

ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জিতে দলটিকে আরেকবার হোয়াইটওয়াশ করলো টাইগাররা। আজ তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ৪৮ ওভার বলে ৫ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। অনেকগুলো রেকর্ডের এই সিরিজের পুরো ৩০ পয়েন্টে আরও এগিয়ে গেল টাইগাররা। এই পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের (৯৫ পয়েন্ট) সঙ্গে টাইগারদের ব্যবধান কমে দাঁড়ালো ১৫ পয়েন্ট।

দলীয় সমন্বয়ে এ সাফল্য এলেও ব্যাটে-বলে অনবদ্য ছিলেন সাকিব আল হাসান। দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্স প্রদর্শনের স্বীকৃতিও পেয়েছেন তিনি। হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। সিরিজে বল হাতে সর্বাধিক ৮ উইকেট শিকার তার। আর ব্যাট হাতে সাকিবের সংগ্রহ সিরিজের তৃতীয় সর্বাধিক ১৪৫ রান। দুই দলের মধ্যে তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব। এক ইনিংসে ৩০ রানে ৫ উইকেটসহ ৩ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। 

এর আগে, মঙ্গলবার হারারেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে নির্ধারিত ৪৯.৩ ওভার শেষে ২৯৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে জিম্বাবুয়ে। এদিন জিম্বাবুয়ের ইনিংসে ফিফটি হাঁকান তিন ব্যাটসম্যান। সর্বোচ্চ ৮৪ রান আসে প্রমোশন নিয়ে ওপেনিংয়ে খেলতে নামা রেজিস চাকাভার ব্যাট থেকে। ছয় ও ৭ নম্বরে ব্যাট হাতে যথাক্রমে ৫৭ ও ৫৯ রানের ইনিংস খেলেন সিকান্দার রাজা-রায়ান বার্ল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর