৭ আগস্ট, ২০২১ ২০:১০

এক ওভারে ৫ ছক্কা খেলেন সাকিব!

অনলাইন প্রতিবেদক

এক ওভারে ৫ ছক্কা খেলেন সাকিব!

ফাইল ছবি

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ব্যাটিং বিপর্যয়ের মুখে ৯ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করে স্বাগতিক বাংলাদেশ। ১০৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারালে পরে ঝড় তোলে অস্ট্রেলিয়া। এরমধ্যে সাকিবের এক ওভারে ৫ ছক্কা হাঁকান ডেন ক্রিস্টিয়ান। সাকিব ২ ওভার বল করে দিয়েছেন ৩৫ রান। তার মধ্যে এক ওভারে দেন ৩০ রান!

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬.১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫০ রান। ডেন ক্রিস্টিয়ান ১৫ বলে ৩৯ রান করে মুস্তাফিজের বলে আউট হন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে ১০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকার মিলে ৩.৩ ওভারে ২৪ রান তুলে ভালো কিছুর ইঙ্গিত দেন। তবে হ্যাজেলউডের শিকার হয়ে ব্যক্তিগত ৮ রান করে আউট হয় সৌম্য সরকার। 

৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় ৪৮ রানে সাকিব আল হাসান হ্যাজেলউডের বলে উইকেটরক্ষক ম্যাথিউ ওয়েডকে ক্যাচ দেন। ২৬ বলে ১৫ রান করেন তিনি। আর ১১তম ওভারের শেষ দুই বলে দলীয় ৫১ রানের মাথায় মাহমুদুল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহানকে হারায় বাংলাদেশ। দুজনকেই শূন্য রানে এলবি করে পরের হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান স্পিনার মিচেল সোয়েপসন। তবে নিজের পরের ওভারে প্রথম বলে কোনো উইকেট না পাওয়ায় তা আর হয়নি।

পর পর দুই ওভারে নাঈম ও আফিফ হোসেনকে হারিয়ে আরও বিপদে পড়ে বাংলাদেশ। ১৫তম ওভারে সোয়েপসনের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর করা নাঈম। ৩৬ বলে ২টি চারে ২৮ করেন তিনি। আর পরের ওভারে ১৭ বলে ২০ রান করা আফিফ অ্যাশটন অ্যাগারকে উইকেট দিয়ে আসেন। তরুণ প্রতিভাবান শামীম হোসেনও কিছু করতে পারেননি। ব্যক্তিগত ৩ রানে অ্যান্ড্রু টাইয়ের বলে অ্যালেক্স ক্যারিকে ক্যাচ দেন।

তবে শেষদিকে এসে টাইগারদের ১০০ রানের কোটা পূরণ করতে সাহায্য করেন মেহেদী হাসান। তিনি ১৬ বলে একটি চার ও একটি ছক্কায় ২৩ রানের ঝড়ো ইনিংস খেলে টাইয়ের শিকার হন তিনি। ইনিংসের শেষ বলে টাইয়ের তৃতীয় শিকার হন শরিফুল ইসলাম।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর