শিরোনাম
প্রকাশ : ২৭ আগস্ট, ২০২১ ১৪:১০
আপডেট : ২৭ আগস্ট, ২০২১ ১৬:৪২
প্রিন্ট করুন printer

মৃত্যুর মুখ থেকে ফিরিলেও পক্ষাঘাতে আক্রান্ত কেয়ার্নস

অনলাইন ডেস্ক

মৃত্যুর মুখ থেকে ফিরিলেও পক্ষাঘাতে আক্রান্ত কেয়ার্নস
ক্রিস কেয়ার্নস
Google News

৩ সপ্তাহ আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। জীবন মৃত্যুর লড়াই চলছিল। অবশেষে বিপদমুক্ত। তবে ক্ষতিগ্রস্ত ক্রিস কেয়ার্নসের দুই পা। সাবেক এই কিউই অলরাউন্ডারের দুইটি পা পক্ষাঘাতে আক্রান্ত। চলার ক্ষমতা হারিয়েছেন তিনি। পুরোপুরি সুস্থ হতে লাগবে অনেক সময়। এমনটাই দাবি কেয়ার্নসের চিকিৎসকের।

১৯৯০ সালের পর থেকে থেকে শুরু করে প্রায় ১৫ বছর। নিউজিল্যান্ড ক্রিকেটের ১ নম্বর অলরাউন্ডার ছিলেন ক্রিস কেয়ার্নস। স্টিফেন ফ্লেমিং হোন বা লি জার্মন- সব কিউই অধিনায়কেরই ভরসা ছিলেন ক্রিস কেয়ার্নস। বল হাতে ভরসা দেওয়া ছাড়া ব্যাট হাতেও কেয়ার্নস ছিলেন অনবদ্য। ৫১ বছর বয়সী কেয়ার্নস ৩ সপ্তাহ আগে আক্রান্ত হন হৃদরোগে। জীবন মৃত্যুর সঙ্গে লড়াই শুরু হয় কেয়ার্নসের। দীর্ঘ অস্ত্রোপচার চলে। 

অবশেষে বিপদ মুক্ত হন কেয়ার্নস। তবে একসময়ের অন্যতম সেরা অলরাউন্ডারের পক্ষাঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে দুইটি পা। চলার ক্ষমতা হারিয়েছেন বলে জানানো হয়েছে চিকিৎসকদের পক্ষ থেকে। কেন এমন হল? পরিবারের পক্ষ থেকে জানিয়েছেন, তার শিঁরদাড়াতে স্ট্রোক হয়েছে, যা ক্ষতিগ্রস্ত করেছে কেয়ার্নসের পা। আপাতত হুইল চেয়ারেই চলতে হবে কেয়ার্নসকে।

তবে চিকিৎসকরা আশ্বস্ত করেছেন পরিবারকে। চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন নিয়মিত রিহ্যাব ও ফিজিওথেরাপি করতে হবে কেয়ার্নসকে। নিয়মিত আনতে হবে হাসপাতালে। পর্যবেক্ষণ ও রিহ্যাবের মাধ্যমে সুস্থ করা সম্ভব কেয়ার্নসকে।

নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার এখন থাকেন অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানাবেরায়। তবে তার অস্ত্রোপচার হয়েছে সিডনিতে। প্রসঙ্গত, ক্রিকেট কেরিয়ারের শেষ দিকে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে বিদ্ধ হয়েছিলেন ক্রিস কেয়ার্নস।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত