৭ অক্টোবর, ২০২১ ১০:০৯

হায়দরাবাদ ব্রাত্য করে রাখলেও অস্ট্রেলিয়ার ভরসা আছে ওয়ার্নারের ওপর

অনলাইন ডেস্ক

হায়দরাবাদ ব্রাত্য করে রাখলেও অস্ট্রেলিয়ার ভরসা আছে ওয়ার্নারের ওপর

ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নারের হাত ধরে প্রথমবার আইপিএলের ট্রফি জিতেছিল সানরাইজার্স হায়দরাবাদ। গত কয়েক বছর ধরে আইপিএলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে সবসময় উজ্জ্বল উপস্থিতি থাকত অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ওপেনারের। স্যান্ড-পেপার গেট কাণ্ডের পর নির্বাসন কাটিয়ে ফিরেও দাপট দেখিয়েছে ওয়ার্নারের ব্যাট। কিন্তু এবার সবকিছু পাল্টে গেছে। 

শুরু থেকেই ছন্দে ছিলেন না অজি ওপেনার। তার ওপর থেকে চাপ কমাতে অধিনায়ক পদ থেকে সরিয়া দেওয়া হয় ওয়ার্নারকে। কিন্তু তাতেও ফর্মে ফিরতে পারলেন না। তাকে বাইরে রেখেই তারপর থেকে মাঠে নামছে অরেঞ্জ আর্মি। সানরাইজার্স হায়দরাবাদ ওয়ার্নারকে ব্রাত্য করে রাখলেও অস্ট্রেলিয়ার ভরসা আছে বাঁহাতি ওপেনারের ওপর।

আফগানিস্তানের সঙ্গে টেস্ট বাতিল হওয়ার পর অস্ট্রেলিয়ার ফোকাস টি-২০ বিশ্বকাপ। আর বিশ্বকাপের পরিকল্পনার কথা বলতে গিয়ে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়েছেন, ওয়ার্নার আমাদের দলের অতি গুরুত্বপূর্ণ সদস্য। হায়দরাবাদের হয়ে খেলার সুযোগ না পেলেও অনুশীলন করছে। সে মাঠে নামতে তৈরি। আমার সঙ্গেই ওয়ার্নার ওপেন করবে।

হাঁটুর চোটের কারণে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের সঙ্গে ছিলেন না অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপ দলের নির্বাচনেও তার চোট নিয়ে অনেক আলোচনা হয়েছে। ফিঞ্চ জানিয়েছেন, গত দুই সপ্তাহ ধরে আমার রিহ্যাব প্রক্রিয়া চলছে। প্রতিদিন উন্নতি করছি। প্রতিদিন বাড়ছে ট্রেনিংয়ের পরিমান। কথা হয়েছে ডাক্তারের সঙ্গে। আমার অবস্থা দেখে খুশি তিনি।

আগামী ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করছে অস্ট্রেলিয়া। ছয়টি টি-২০ বিশ্বকাপ খেলেও এখন চ্যাম্পিয়ন হতে পারেনি অজিরা। একবার মাত্র ফাইনাল খেলেছে তারা। এবার অধরা ট্রফিটা ছুঁয়ে দেখতে মরিয়া অস্ট্রেলিয়া।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর