১৬ অক্টোবর, ২০২১ ০৯:২৭

খেতাব জিতেই কি বিদায়? নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখ খুললেন ধোনি

অনলাইন ডেস্ক

খেতাব জিতেই কি বিদায়? নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখ খুললেন ধোনি

কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে আবারও আইপিএল খেতাব নিজেদের ঘরে তুলেছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস (সিএসকে)। দ্বিতীয় ভারতীয় হিসেবে ৪০ এর কোঠা পেরিয়েও নিজের দলকে কোন টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে নেতৃত্ব দিয়ে নজির গড়েছেন ধোনি। তবে শত আনন্দের মাঝেও একটা প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে। এটাই কি ক্রিকেটার ধোনির শেষ ম্যাচ?

নিজের অসাধারণ অধিনায়কত্বে দলকে আইপিএল খেতাব জেতালেও ব্যাট হাতে গোটা টুর্নামেন্টেই চূড়ান্ত ব্যর্থ হয়েছেন ধোনি। তার খেলায় নিয়মিত ম্যাচ প্র্যাক্টিস না থাকার প্রভাব স্পষ্টভাবে চোখে পড়েছে। তাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এবার কি চিরতরে ব্যাট, গ্লাভস জোড়া তিনি তুলে রাখবেন কি না, এই প্রশ্ন অনেকের মনেই বাসা বেঁধেছে।

আকাশ চোপড়ার মতো অনেক বিশেষজ্ঞই দাবি করেছেন মাত্র ছয় মাস পরে অনুষ্ঠিত আইপিএলে ধোনি খেলতে চাইলে সিএসকে সেই বিষয়ে তার সিদ্ধান্তকে সম্মান জানাবে। তবে আসন্ন মৌসুমে ক্রিকেটারের বদলে মেন্টর ধোনিকে দেখার সম্ভবনাই বেশি।

কিন্তু ধোনি নিজে সিএসকে সমর্থকদের উপস্থিতিতে নিজের বিদায়ের আভাস দিয়েছিলেন। এদিন ফাইনালের পরও তার কথায় একইরকম ইঙ্গিত মিলল। 

ম্যাচের পর সাক্ষাৎকারে ‘ক্যাপ্টেন কুল’ মুচকি হেসে জানান, “আসল উদ্দেশ্যে হল সিএসকেকে আরও মজবুত বানানো এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়া। নিলামটা আগামী ১০ বছরের কথা মাথায় রেখেই হবে। তবে আমি কিন্তু এখনও সবকিছু ছেড়ে ছুঁড়ে দিইনি।”

আসন্ন মৌসুমে দেশের মাটিতে আইপিএলে ক্রিকেটার ধোনিকে দেখা যাবে কি না, তা একমাত্র ধোনি ছাড়া আর কারো পক্ষেই নিশ্চিত করে বলার ক্ষমতা নেই।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর