৭ ডিসেম্বর, ২০২১ ১৬:৪৭

একে একে সাজঘরে ৭ ব্যাটসম্যান, দেখা দিল হারের শঙ্কাও!

অনলাইন ডেস্ক

একে একে সাজঘরে ৭ ব্যাটসম্যান, দেখা দিল হারের শঙ্কাও!

ঢাকা টেস্টে পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। যেন উইকেট যাওয়ার মিছিল শুরু হয়েছে। একে একে আউট হয়ে গেছেন বাংলাদেশের ৭ ব্যাটসম্যান।

এতে ফলো-অন এড়ানো নিয়ে শঙ্কা জাগার পাশাপাশি হারের শঙ্কাও কাজ করছে।

পাকিস্তানের ৩০০ রানের বিপরীতে ৭ উইকেটে ৭৬ তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। ২২৪ রান পিছিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল বুধবার পঞ্চম ও শেষদিনের খেলা শুরু করবে টাইগাররা। 

সাকিব ৩২ বলে ২৩ রান করে অপরাজিত রয়েছেন। অপরপ্রান্তে থাকা তাইজুল ১০ বল মোকাবেলা করলেও এখনও রানের খাতা খুলতে পারেননি। ফলো-অন এড়াতে আরও ২৫ রান করতে হবে। 

বৃষ্টিবিঘ্নিত টেস্টের চতুর্থ দিনে ২ উইকেটে ১৮৮ রান নিয়ে শুরু করে সফরকারীরা। দুই অপরাজিত ব্যাটার বাবর আজম ৭৬ ও আজহার আলী ৫৬ রান করে বিদায় নেন। তবে মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ৫৩ ও ফাওয়াদ আলমের অপরাজিত ৫০ রানের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ৩০০ রান নিয়ে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

পাকিস্তানের ৩০০ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১ রানে অভিষিক্ত মাহমুদুল হাসান জয়কে হারায় বাংলাদেশ। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে সাদমান ইসলাম দেখেশুনে খেলার চেষ্টা করছিলেন। কিন্তু সাদমানের ইনিংসও থামে সিঙ্গেল ডিজিটে। ২৮ বল মোকাবেলায় ৩ রান করে আউট হন তিনি।

এরপর শান্তকে রেখেই একে একে সাজঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক (২ বলে ১ রান), মুশফিকুর রহিম (৮ বলে ৫ রান) ও লিটন দাস (১২ বলে ৬ রান)। সাত নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। তাকে নিয়ে শান্ত খেলছিলেন সাবলীলভাবে। তবে ৫০ বলে গড়া শান্তর ৩০ রানের ইনিংস থামে দলীয় ৬৫ রানে।

থিতু হতে পারেননি মেহেদী হাসান মিরাজও। কোনো রান না করেই তিনি সপ্তম ব্যাটার হিসেবে দলীয় ৭১ রানে আউট হন। এরপর তাইজুল ইসলামকে নিয়ে দিনের শেষ কয়টি বল পার করেন সাকিব।

সাকিব ৩২ বলে ২৩ রান করে অপরাজিত রয়েছেন। তাইজুল ১০ বল মোকাবেলা করলেও এখনও রানের খাতা খুলতে পারেননি।

পাকিস্তানের পক্ষে সাজিদ খান একাই নিয়েছেন ৬ উইকেট।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর