২১ জানুয়ারি, ২০২২ ১৫:৩৯

হাওয়েল ঝড়ে বরিশালকে ১২৬ লক্ষ্য দিল চট্টগ্রাম

অনলাইন ডেস্ক

হাওয়েল ঝড়ে বরিশালকে ১২৬ লক্ষ্য দিল চট্টগ্রাম

সংগৃহীত ছবি

শুরু হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। উদ্বোধনী ম্যাচে সাকিব আল হাসানের ফরচুন বরিশালের মুখোমুখি মেহেদি মিরাজের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ শুক্রবার মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে মেহেদি মিরাজদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বরিশালের অধিনায়ক সাকিব। খেলাটি শুরু হয় দুপুর দেড়টায়। সরাসরি দেখা যাচ্ছে টি স্পোর্টস, গাজী টিভিতে। এছাড়া অনলাইনে দেখা যাবে র‌্যাবিটহোলডটকমে। 

ইনিংসের প্রথম বলেই নাঈম ইসলামকে লং অনে বিশাল ছয় মেরে কেনার লুইস আভাস দিয়েছিলেন রান উৎসবের। লুইসকে নাঈম থামিয়ে দেন তৃতীয় বলেই। একই থেমে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের রানের চাকাও। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে বেনি হাওয়েলের ব্যাটে ভর করে ফরচুন বরিশালকে শেষ পর্যন্ত ১২৬ রানের লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম।  

বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের বরিশাল দুই দিক থেকে স্পিন দিয়ে আক্রমণ শুরু করে। এতে সফলতার মুখও দেখে বরিশাল। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম তোলে মাত্র ১২৫ রান। চট্টগ্রামের ব্যতিক্রম ছিলেন অলরাউন্ডার হাওয়েল। দেশি-বিদেশি অন্য ব্যাটসম্যানরা যেখানে খাবি খেয়েছেন সেখানে রানের ফোয়ারা ছুটিয়েছেন তিনি। আলজারি জোসেফের করা ১৯তম ওভারে নিয়েছেন ১৬ রা। ৩টি করে চার-ছয়ে শেষ পর্যন্ত তিনি থামেন ২০ বলে ৪১ রান করে। এছাড়া কোনো ব্যাটসম্যান পেরোতে পারেনি ২০ রানের ঘর।   

প্রথম ৫ ব্যাটসম্যানের মধ্যে একমাত্র লড়াই করেছিলেন উইল জ্যাকস। তবুও নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ইংলিশ ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট দেড়শর বেশি (১৫৪.৮২)। আজ ২০ বলে ১টি ছয়ের মারে করেন ৬ রান। বাকি চার ব্যাটসম্যান লুইস, আফিফ হোসেন, সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ আউট হয়েছেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই।

বরিশালের হয়ে দারুণ বোলিং করেছেন তিন স্পিনার নাঈম হাসান, সাকিব ও জ্যাক লিনটট। নাঈম ২টি ও সাকিব-লিনটট ১টি করে উইকেট নেন। ৪ ওভারে নাঈম দিয়েছেন ২৫ রান ও আর সাকিব ১৬ ও লিনটট দেন মাত্র ৯ রান। আলজারি জোসেফ সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ৩২ রান দিয়ে। সবচেয়ে খরুচে ছিলেন ব্রাভো। ৪ ওভারে দিয়েছেন ৩৯ রান। নিয়েছেন ১টি মাত্র উইকেট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর