শিরোনাম
২০ এপ্রিল, ২০২২ ২১:৪৭

কোহলিকে ফর্মে ফেরাতে যা বললেন শাস্ত্রী

অনলাইন ডেস্ক

কোহলিকে ফর্মে ফেরাতে যা বললেন শাস্ত্রী

বিরাট কোহলি ও রবি শাস্ত্রী।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা ব্যর্থতার মুখে বিরাট কোহলি। মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে প্রথম বলেই আউট হন তিনি। সাবেক ভারতীয় অধিনায়কের এমন অবস্থা দেখে মুখ খুলেছেন জাতীয় দলের সাবেক কোচ রবি শাস্ত্রী।

কোহিলকে পরামর্শ দিয়ে তিনি বলেছেন, বিশ্রাম নেওয়া প্রয়োজন কোহলির। তার মতে, মানসিকভাবে বিধ্বস্ত বিরাট। আগের মতো পারফরম্যান্স করতে গেলে কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকা দরকার কোহলির।

করোনা পরবর্তী সময়ে জৈব সুরক্ষা বলয়ে থাকতে গিয়ে ক্রিকেটাররা মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়ছেন। বিরাটের মতো ক্রিকেটারের ক্ষেত্রে তার সঙ্গে যোগ হয় প্রত্যাশার চাপ এবং সমালোচনা। সব মিলিয়ে মানসিক চাপ আসে এবং প্রভাব পড়ে খেলায়। সেই কারণেই বিরাটকে কিছুদিনের বিরতি নিতে পরামর্শ দিচ্ছেন রবি শাস্ত্রী। ভারতীয় দলের আগামী ইংল্যান্ড সফরে বিরাটের বিশ্রাম নেওয়া উচিত বলে মনে করেন তিনি। 

শাস্ত্রী বলেন, প্রথম কথা আমি বলেছিলাম, এই সময়ে সকলের প্রতি সহমর্মী থাকতে হবে। কারওর উপরে জোর করলে হিতে বিপরীত হতে পারে। অতিরিক্ত চাপ দিলে মনোযোগ নষ্ট হতে পারে। তখন ভাল খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়। তাই এই সময় খুব সতর্ক হয়ে থাকতে হবে।

এর পরেই তিনি যোগ করেন, ‘যদি কারওর বিশ্রাম নিতেই হয়, সেটা বিরাটের। দেড়-দু’মাস বিশ্রাম নেওয়া উচিত ওর।’ তিনি মনে করেন এখনও ছয়-সাত বছর অনায়াসে খেলতে পারেন বিরাট। কিন্তু তার জন্য অবিলম্বে বিশ্রাম নেওয়া প্রয়োজন তার। বিরাট ছাড়াও বিশ্ব ক্রিকেটের কেউ কেউ এই সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন বলে শাস্ত্রী মনে করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর