শিরোনাম
২৮ মে, ২০২২ ১৪:২৮

ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে বিশেষ বিমান

অনলাইন ডেস্ক

ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে বিশেষ বিমান

সংগৃহীত ছবি

এবার ফুটবলের রাজপুত্র ডিয়াগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে তৈরি হলো একটি বিশেষ বিমান। আর্জেন্টিনার ফিনটেক কোম্পানি এই বিমানটি তৈরি করেছে। ২০২০ সালের নভেম্বর মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। ফুটবল রাজপুত্রকে বিশেষ শ্রদ্ধা জানানোর জন্যই ১২টি আসনের এই বিমানটি তৈরি করেছে ওই কোম্পানি। 

ফিনটেক কোম্পানির সিইও গ্যাসটন কোলকের বলেছেন, আমি ম্যারাডোনা নিয়ে পাগল। আমি এমন একজন মানুষ যে প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে মারাদোনার ভিডিয়ো দেখি। তিনি চলে যাওয়ার পর এটাই প্রথম বিশ্বকাপ হতে চলেছে। ম্যারাডোনার জন্য আমি এই বিমান তৈরি করতে চেয়েছিলাম। এবং আমি এই বিমান তৈরি করতে পেরেছি।

ফিনটেক কোম্পানি ঠিক করেছে, এই বিমানটি আর্জেন্টিনার বিভিন্ন শহরে ঘুরবে। এরপর বিশ্বকাপের ঠিক আগে সেটি কাতারে সেটি পৌঁছে যাবে। শেষ পর্যন্ত কোনও সংস্থার জন্য নিলাম হওয়ার আগে, এই বিশেষ বিমানটি ব্যক্তিগতভাবে ভাড়াও নেওয়া যাবে।

ডিয়াগো ম্যারাডোনা স্মরণে করা এই বিশেষ বিমানটি আদতে একটি উড়ন্ত সংগ্রহশালা। বিমানটির নাম রাখা হয়েছে, ‘ট্যাঙ্গো ডি১০এস’। বিমানের বাইরে ১৯৮৬ সালে বিশ্বকাপ চুম্বনরত ম্যারাডোনাড় ছবি রয়েছে। শুধু তাই নয়, পুরো বিমানটি জুড়ে তার প্রচুর স্মরণীয় ছবি রয়েছে। বিমানটির দুইটি ডানায় ১৯৮৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যারাডোনাড় করা দুইটি গোলের ছবি রয়েছে। যার মধ্যে বাঁ-দিকের ডানায় রয়েছে বিখ্যাত ‘হ্যান্ড অব গড’ -এর ছবি। পাশাপাশি বিমানের শেষের অংশও রয়েছে প্রয়াত এই ফুটবল জাদুকরের মুখের ছবি।

সূত্র- ইএসপিএন, খালিজ টাইমস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর