১ জুলাই, ২০২২ ১৭:১৬

ক্যারিয়ারের শেষ উইম্বলডনের স্মৃতি সুখকর হল না সানিয়া মির্জার

অনলাইন ডেস্ক

ক্যারিয়ারের শেষ উইম্বলডনের স্মৃতি সুখকর হল না সানিয়া মির্জার

সানিয়া মির্জা।

জীবনের শেষ উইম্বলডনের স্মৃতি সুখকর হল না সানিয়া মির্জার। নারীদের ডাবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন ভারতের এই টেনিস সুন্দরী। বৃহস্পতিবার (৩০ জুন) মাগডালেনা ফ্রেক এবং বিয়াটরোজ হাদাদ মাইয়ার কাছে ৬-৪, ৪-৬, ২-৬ সেটে হেরে যান সানিয়া মির্জা-লুসি রাদেকা জুটি। 

প্রথম সেট জিতে শুরু করলেও শেষপর্যন্ত পোলিশ-ব্রাজিলিয়ান জুটির কাছে হার মানেন ইন্দো-চেক জুটি। প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটে লড়াই করেও হেরে যান সানিয়ারা। তৃতীয় সেটে প্রতিপক্ষের সামনে দাঁড়াতেই পারেননি। শেষপর্যন্ত হতাশ হয়েই কোর্ট ছাড়তে হয় সানিয়াদের। তবে মিক্সড ডাবলসে এখনও আশা আছে। আজ শুক্রবার মিক্সড ডবলসের ওপেনিং রাউন্ডে ক্রোয়েশিয়ার মেট প্যাভিচের সঙ্গে জুটি বেঁধে নাতেলা জালামিডজে এবং ডেভিড ভেগা হার্নান্দেজের জুটির বিরুদ্ধে নামবেন সানিয়া। 

২০১৫ সালে অল ইংল্যান্ড ক্লাবের কোর্টেই মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে উইম্বলডন জিতেছিলেন ৩৫ বছরের ভারতীয় টেনিস তারকা। সেটাই সানিয়ার অন্যতম সেরা পারফরম্যান্স। গত বছর মিক্সড ডাবলসে তৃতীয় রাউন্ডের গণ্ডি পার করতে পারেননি। উইম্বলডনে মিক্সড ডবলসে কোয়ার্টার ফাইনালের বেশি এগুতে পারেননি সানিয়া। কিন্তু শুক্রবার ঘাসের কোর্টে জীবনের শেষ ম্যাচে নিজের সেরাটা দিতে চাইবেন। আগেই জানিয়েছেন, বছরের শেষ গ্র্যান্ডস্লাম যুক্তরাষ্ট্র ওপেন খেলে বর্ণময় ক্যারিয়ারে ইতি টানবেন। ক্রিকেট জীবনের সায়াহ্নে এসে উল্লেখযোগ্য কিছু করার আশায় টেনিস সুন্দরী। ক্সড ডবলসেও প্রথম রাউন্ডেই ধাক্কা খাবেন? নাকি স্বপ্নের কেরিয়ারের শেষে আকাঙ্খিত ফল পাবেন? উত্তরের অপেক্ষায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর