১৫ জুলাই, ২০২২ ০৭:৪৯

কোহলিকে মনোবল জোগাতে যা বললেন বাবর

অনলাইন ডেস্ক

কোহলিকে মনোবল জোগাতে যা বললেন বাবর

বাবর আজম (বামে) ও বিরাট কোহলি

বিরাট কোহলি নাকি বাবর আজম - কে সেরা ব্যাটার? সেই তর্কে সম্ভবত কোনওদিন ইতি পড়বে না, তা মোটামুটি নিশ্চিত। তবে আরও একটি বিষয় কার্যত নিশ্চিত, আর তা হল বিশ্ব ক্রিকেটের দুই অন্যতম সেরা দুই তারকার একে অপরের প্রতি যে শ্রদ্ধা আছে, তা কোনওদিন কমবে না-সেই প্রমাণ দিলেন বাবর।

বিরাট কোহলির আরও একবার ব্যর্থতার পর বাবর বিশেষ বার্তা দিলেন। শুক্রবার রাতে সোশ্যাল মিডিয়ায় কোহলির সঙ্গে নিজের ছবি (গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তোলা হয়েছিল) পোস্ট করে পাকিস্তানের ক্রিকেট দলের অধিনায়ক লিখলেন, “এটাও (খারাপ সময়) কেটে যাবে। মনোবল বজায় রাখো।”

অর্থাৎ বাবরের বার্তাটা স্পষ্ট ছিল, হতে পার তুমি আমার প্রতিপক্ষ। কিন্তু লড়াইটা শুধু মাঠে। বাকিটা শুধু অপরিসীম শ্রদ্ধা (সেরা খেলোয়াড়দের যে অপরিসীম শ্রদ্ধা সম্ভবত এতদিন শুধুমাত্র টেনিসেই দেখা যেত)। তাই তো বাবর মনেপ্রাণে আশা করতে পারেন, বিশ্ব ক্রিকেটের অন্যতম তারকা বিরাট কোহলিকে ফর্মে ফিরতেই হবে।

সম্প্রতি একেবারেই ছন্দে নেই বিরাট কোহলি। টেস্ট, একদিনের ম্যাচ বা টি-টোয়েন্টি- কোথাও সেই পুরনো কোহলিকে দেখা যাচ্ছে না। কখনও কখনও শুরুতেই আউট হয়ে যাচ্ছেন। কখনও আবার ভালো শুরু করেও ড্রেসিংরুমে ফিরতে হচ্ছে দ্রুতই। এমনকি একটি মহল থেকে কোহলিকে দল থেকে বাদ দেওয়ারও দাবি উঠছে। তাতে খুব বেশি বিশেষজ্ঞদের সায় না থাকলেও কোহলির উপর যে ক্রমশ চাপ বাড়ছে, তা স্পষ্ট।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর