১১ আগস্ট, ২০২২ ২১:৪১

আমি কি বুড়ো হয়ে গেছি, প্রশ্ন বাবরের

অনলাইন ডেস্ক

আমি কি বুড়ো হয়ে গেছি, প্রশ্ন বাবরের

সংবাদ সম্মেলনে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

লাগাতার তিন ফর্ম্যাটে খেলে চলেছেন। বাড়তি ক্রিকেটের বোঝা কমানোর জন্য কি মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদির মতো তারকাদের একটি ফর্ম্যাটে খেলা ছেড়ে দেওয়া উচিত?

নেদারল্যান্ডস সফরের আগে সংবাদ সম্মেলনে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে এমনই প্রশ্ন করা হলো। তাতে বাবর এমন উত্তর দিলেন যে তা ভাইরাল হয়ে গেছে। তিনি বলেন, ‘দেখুন, আপনি যে প্রশ্ন করেছেন, তাতে বলব যে ওই বিষয়টা ফিটনেসের ওপর নির্ভর করে। এখন যেরকম ফিটনেস আছে, তাতে আমি ভাবিনি যে দুটি ফর্ম্যাটে খেলব।’ 

তারপরই ওই সাংবাদিকের উদ্দেশে পাকিস্তানের ক্রিকেট দলের অধিনায়ক বাবর বলেন, ‘আপনার কি মনে হয়, আমি কি বুড়ো হয়ে গেছি? নাকি আমরা বুড়ো হয়ে গেছি? আপনার মনে হয়? আমার তো মনে হয় না। যদি বাড়তি ওয়ার্কলোড পড়ে, তাহলে আমাদের আরও ফিট হতে হবে। আমাদের ফিটনেসের স্তর বাড়াতে হবে।’

আগামী ১৬ আগস্ট থেকে তিনটি একদিনের ম্যাচ খেলবে পাকিস্তান। সেই সিরিজের পরেই আগামী ২৭ অগস্ট থেকে এশিয়া কাপ (টি-টোয়েন্টি ফর্ম্যাটে) খেলা হবে। যে টুর্নামেন্টকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হবে) প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে। 

সেই পরিপ্রেক্ষিতে বারবকে সেই প্রশ্ন করা হয়। বিশেষত বেন স্টোকস চাপের কারণে একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, বিরাট কোহলিরা নিয়মিত বিশ্রাম নিচ্ছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর