১৩ আগস্ট, ২০২২ ১৭:৪৭

রিয়াদ-বিজয়কে রেখে এশিয়া কাপের দল ঘোষণা

অনলাইন প্রতিবেদক

রিয়াদ-বিজয়কে রেখে এশিয়া কাপের দল ঘোষণা

মাহমুদুল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়কে রেখে এশিয়া কাপের দল ঘোষণা করা হয়েছে। দলে আছেন মুশফিকুর রহিম, ফিরেছেন সাব্বির। 

আর সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাকিব আল হাসানকে করা হলো এশিয়া কাপের অধিনায়ক। সাকিব শুধু আসন্ন এশিয়া কাপেই নয়, চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

মূলত জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলে যারা ছিলেন তাদেরই এশিয়া কাপ টি-টোয়েন্টি দলে রাখা হলো। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল দুই সিনিয়র মুশফিক ও রিয়াদকে। সাকিব নিজে থেকেই ছুটি নিয়েছিলেন। যদিও সোহানের ইনজুরির কারণে জিম্বাবুয়ে সফরের শেষ টি-টোয়েন্টি ম্যাচে দলে ফেরানো হয়েছিল রিয়াদকে।

৮ আগস্টের মধ্যে দল ঘোষণার কথা থাকলেও শেষপর্যন্ত বহুল প্রতীক্ষিত এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করা হলো আজ শনিবার। এশিয়া কাপের জন্য ১৭ জন সদস্যের মধ্যে ৪ জন আছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। তবে কোন ৪ জন, তা এখনো জানানো হয়নি।

একনজরে বাংলাদেশের এশিয়া কাপের দল

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর