১৮ আগস্ট, ২০২২ ০৯:০০

অলিখিত ফাইনাল জিতে সিরিজ আয়ারল্যান্ডের

অনলাইন ডেস্ক

অলিখিত ফাইনাল জিতে সিরিজ আয়ারল্যান্ডের

সংগৃহীত ছবি

পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আফগানিস্তানকে সহজেই হারালো আয়ারল্যান্ড। এর ফলে ৩-২ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল আইরিশরা। সিরিজের প্রথম ও দ্বিতীয় ম্যাচে টানা জয় পায় তারা। পরের দুই ম্যাচে আফগানিস্তান কামব্যাক করে। এ কারণে পঞ্চম ম্যাচটা ফাইনালে পরিণত হয়। রুদ্ধশ্বাস সেই ম্যাচে জিতে সিরিজ জিতে নেয় স্বাগতিকরা। 

বুধবার (১৭ আগস্ট) টসে জিতে আগে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠান আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। এদিন মার্ক অ্যাডায়ার ও জশ লিটিলের বোলিং তোপে হাত খুলে খেলতে পারেনি আফগান ব্যাটাররা। উসমান গনি দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন। ৪০ বলে ৩ চার ও ২ ছয়ে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৫ ওভারে আফগানদের রান যখন ৫ উইকেটে ৯৫ তখন বৃষ্টি নামে। বৃষ্টি আর না থামলে সেখানেই শেষ হয় আফগানদের ইনিংস।
আয়ারল্যান্ডের পক্ষে অ্যাডায়ার ১৬ রান খরচে ৩ ও লিটিল ১৪ রান খরচে ২ উইকেট নেন।

জয়ের জন্য আয়ারল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৫৬। যা দুই বল ও ৭ উইকেট হাতে রেখে তুলে ফেলে তারা। মুজিব উর রহমান ফেরান এই ম্যাচেই ৩০০০ আন্তর্জাতিক টি-টোয়েন্টি রান পূর্ণ করা পল স্টারলিং ও অ্যান্ডি বালবার্নিকে। রাশিদ খান লরকান টাকারকে ফেরান বটে, তবে তা জয়ের জন্য যথেষ্ট হয়নি। হ্যারি টেক্টর ও জর্জ ডকরেল জয় নিয়েই মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তান ৯৫/৫ (১৫), জাজাই ১০, গুরবাজ ৪, জাদরান ৮, গনি ৪৪*, নাজিবউল্লাহ ১০, নবি ০, ওমরজাই ১৫*; লিটিল ৩-০-১৪-২, অ্যাডায়ার ২-০-১৬-৩

আয়ারল্যান্ড ৫৬/৩ (৬.৪), স্টারলিং ১৬, বালবার্নি ৯, টাকার ১৪, টেক্টর ৯*, ডকরেল ৭*; মুজিব ২-০-১৭-২, রাশিদ ২-০-১৭-১

ফলাফলঃ আফগানিস্তান ৭ উইকেটে জয়ী, ৩-২ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচসেরাঃ মার্ক অ্যাডায়ার (আয়ারল্যান্ড)

সিরিজসেরাঃ জর্জ ডকরেল (আয়ারল্যান্ড)।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর