১৮ আগস্ট, ২০২২ ২৩:৪৪

সহজ জয়ে সিরিজ পাকিস্তানের

অনলাইন ডেস্ক

সহজ জয়ে সিরিজ পাকিস্তানের

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নেদারল্যান্ডসকে হারিয়ে সহজেই সিরিজ নিশ্চিত করলো পাকিস্তান। স্বাগতিকদের পাত্তা না দিয়ে ৯৮ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নিয়েছে বাবর আজমের দল।

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে নেদারল্যান্ডস। ১২০ বলে সর্বোচ্চ ৮৯ রানের ইনিংস খেলেন ডি লিড। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান আসে টম কুপারের ব্যাট থেকে। এছাড়া লোগ্যান ভ্যান ভিক ১৩ রান সংগ্রহ করেন। ৪৪ ওভার ১ বলে সবগুলো উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ১৮৬ রান।

পাকিস্তানের হয়ে দারুণ বোলিং করেন হ্যারিস রউফ, ১৬ রান খরচায় তুলে নেন ৩টি উইকেট। সমান উইকেট নেন মোহাম্মদ নওয়াজও। এছাড়া জোড়া উইকেট শিকার করেন নাসিম শাহ।

লক্ষ্য তাড়ায় পাকিস্তানের দুই ওপেনারও দুই অঙ্ক ছোঁয়ার আগে সাজঘরে ফেরেন। আগের দিনের সেঞ্চুরিয়ান ফখর জামান ৩ এবং ইমাম-উল-হক ৬ রানে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ৮৮ রানের জুটি গড়েন। এ সময়ে বাবর আজম ফিফটি তুলে নেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ৫৭ রানে আউট হন পাকিস্তানের অধিনায়ক। পরে জয়ের জন্য বাকি কাজ সারেন রিজওয়ান ও আগা সামলান।

১ ছক্কা ও ৬ চারে ৮২ বলে অপরাজিত ৬৯ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন রিজওয়ান। অপরপ্রান্তে থাকা সালমান ২ ছক্কা ও ৫ চারে ৩৫ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর