শিরোনাম
২৩ জানুয়ারি, ২০২৩ ০৯:২৫

স্বস্তির জয়ে শীর্ষস্থান মজবুত করলো বার্সা

অনলাইন ডেস্ক

স্বস্তির জয়ে শীর্ষস্থান মজবুত করলো বার্সা

সংগৃহীত ছবি

পেদ্রির গোলে স্বস্তির জয়ে লা লিগার শীর্ষস্থান আরও মজবুত করল শাভি এরনান্দেসের দল। নিজেদের মাঠে রবিবার (২২ জানুয়ারি) রাতে লা লিগায় ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। প্রথমার্ধে ম্যাচের নির্ণায়ক গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড পেদ্রি।

১৭ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট গেতাফের। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে গেল কাতালুনিয়ার দলটি। অবশ্য মাদ্রিদের দলটি কম খেলেছে এক ম্যাচ।

সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জয়ের পর এই প্রথম কাম্প নউয়ে খেলতে নামল বার্সেলোনা। সমর্থকদের সঙ্গে উদযাপন করতে তারা মাঠে নিয়ে আসে ট্রফিটি।

পুরোটা সময়ে বলের নিয়ন্ত্রণে বার্সেলোনা আধিপত্য করে বটে, কিন্তু আক্রমণে ছিল বড্ড মলিন। সপ্তম মিনিটে উসমান দেম্বেলের শট আটকান গোলরক্ষক, পাঁচ মিনিট পর এই ফরোয়ার্ডের আরেকটি প্রচেষ্টা প্রতিহত হয় রক্ষণে।

এরপর সময় গড়াতে থাকলেও বার্সেলোনার খেলায় মরিয়া ভাব ফুটে ওঠেনি। সবশেষ লিগ ম্যাচে বার্সেলোনাকে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়ার দারুণ স্মৃতি থাকলেও গেতাফে ছিল সাবধানী।

২৩তম মিনিটে বক্সে বল পেলেও আনসু ফাতি ভারসাম্য হারিয়ে শট নিতে পারেননি। সাত মিনিট পর বাঁ দিক থেকে নেওয়া গাভির কোনাকুনি শটে বল যায় গোলরক্ষকের গ্লাভসে।

বার্সেলোনা প্রথম পরিষ্কার সুযোগ তৈরি করে ৩৫তম মিনিটে এবং পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখাও। জুল কুন্দের পাস ধরে রাফিনিয়া ক্রস বাড়ান পেদ্রির উদ্দেশে। গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারের স্লাইড করার আগেই নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও ম্যাচ চলতে থাকে ধীরলয়ে। ৬২তম মিনিটে ফরোয়ার্ড রাফিনিয়াকে তুলে ফঁক কেসিয়েকে নামান বার্সেলোনা কোচ। কোপা দেল রের সবশেষ ম্যাচে সেওতার বিপক্ষে কোত দি ভোয়ার এই মিডফিল্ডার এক গোল দেওয়ার পাশাপাশি দুই গোলে রেখেছিলেন অবদান।

প্রথম অর্ধের মতোই দ্বিতীয় অর্ধের শেষ দিকে ফিরে কিছুটা উত্তাপ। ৮০তম মিনিটে ফাতি নষ্ট করেন বাইরে মেরে। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণের সেরা সুযোগটি নষ্ট করেন সেওতা ম্যাচে আলো ছড়ানো কেসিয়ে। দেম্বেলের পাস ধরে বক্সে জায়গা করে নিয়েছিলেন তিনি, কিন্তু এই মিডফিল্ডারের শট ছুটে এসে আটকান গোলরক্ষক।

শেষ দিকে ফাতি সুযোগ নষ্ট করেন উড়িয়ে মেরে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জুমানি লাতাসার হেড মার্ক-আন্ড্রে টের স্টেগেন ফেরালে গেতাফের চলতি লিগে নবম হার নিশ্চিত হয়ে যায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর