৩১ মে, ২০২৩ ২২:৪৫

চেলসি অধ্যায় শেষ ফেলিক্সের

অনলাইন ডেস্ক

চেলসি অধ্যায় শেষ ফেলিক্সের

জোয়াও ফেলিক্স

আতলেতিকো মাদ্রিদ থেকে ধারে চেলসিতে গিয়ে সময়টা ভালো কাটেনি জোয়াও ফেলিক্সের। পর্তুগিজ ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির মেয়াদও বাড়ায়নি ইংলিশ ক্লাবটি, বিষয়টি নিশ্চিত করেছেন আতলেতিকোর সভাপতি এনরিকে সেরেসো। তিনি জানিয়েছেন, চেলসির নতুন কোচ মাউরিসিও পচেত্তিনোর পরিকল্পনায় জায়গা হয়নি ফেলিক্সের।

গত জানুয়ারিতে ২০২২-২৩ মৌসুমের বাকি সময়ের জন্য ধারে ফেলিক্সকে দলে টানে চেলসি। কিন্তু দলটির হয়ে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি; সব প্রতিযোগিতা মিলিয়ে ২০ ম্যাচ খেলে করেন মাত্র ৪ গোল। ফেলিক্সের মতো মৌসুমটি ভালো যায়নি চেলসিরও। প্রিমিয়ার লিগে হয়েছে তারা ১২তম। লিগ কাপ ও এফএ কাপে পথচলার শুরুতেই ছিটকে যাওয়া দলটি চ্যাম্পিয়ন্স লিগে বিদায় নেয় কোয়ার্টার-ফাইনাল থেকে।

ব্যর্থতায় ভরা মৌসুমে ক্লাবটি ছাঁটাই করে টমাস টুখেল ও গ্রাহাম পটারকে। এরপর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে শেষের কিছু সময় দায়িত্ব পালন করেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। গত সোমবার দুই বছরের চুক্তিতে চেলসির নতুন কোচ হন পচেত্তিনো।

স্পেনের ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম এএসের সঙ্গে এক আলাপচারিতায় সেরেসো বলেন, ফেলিক্সের ভবিষ্যৎ নিয়ে এখনও সিদ্ধান্ত নেননি তারা। তিনি আরও বলেন, সত্যটা হলো, জোয়াওকে (ফেলিক্স) নিয়ে কী পরিকল্পনা, এখন আমি আপনাদের বলতে পারছি না। গতকালই আমরা জানতে পারি যে, চেলসির নতুন কোচের (মাউরিসিও পচেত্তিনো) পরিকল্পনায় নেই সে। আমরা এখনও কোনো পরিকল্পনা করিনি, জোয়াও এখন আতলেতিকোর খেলোয়াড়।

২০১৯ সালে বেনফিকা থেকে ১১ কোটি ৩০ লাখ পাউন্ড ট্রান্সফার ফিতে আতলেতিকোয় যোগ দেন ফেলিক্স। ২০২৭ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবটির সঙ্গে চুক্তি রয়েছে তার। আতলেতিকোর হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩১টি ম্যাচ খেলে ৩৪টি গোল করেছেন ফেলিক্স। দলটির হয়ে ২০২০-২১ মৌসুমে লা লিগা জেতেন ২৩ বছর বয়সী সম্ভাবনাময় এই খেলোয়াড়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর