২১ নভেম্বর, ২০২৩ ০৯:৩০

কাতার বিশ্বকাপের জার্সি নিলামে তুলছেন মেসি

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের জার্সি নিলামে তুলছেন মেসি

গত বছরের ডিসেম্বরে কাতারে লিওনেল মেসির হাত ধরে তৃতীয় বিশ্বকাপ শিরোপা জেতে আর্জেন্টিনা। টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব জয়ের স্বাদ পান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। ফাইনালে দু'টিসহ আসরে ৭ গোল করেন মেসি, জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

সেই বিশ্বকাপ শুরুর ঠিক এক বছর পর অন্যরকম এক ঘোষণা নিয়ে হাজির হয়েছেন মেসি। কাতার বিশ্বকাপ জয়ের পথে মেসির পরা জার্সি এবার কিনে নেওয়ার সুযোগ পাচ্ছেন ভক্তরা। আর্জেন্টিনা অধিনায়কের বিশ্বকাপের ৬টি জার্সি নিলামে তোলা হবে। 

বিশ্বের অন্যতম বড় চিত্রকলা, অলংকার ও সংগ্রহে রাখার মতো অন্যান্য জিনিসের ব্রোকার হাউস সোথেবির পক্ষ থেকে এই নিলাম পরিচালনা করা হবে। যুক্তরাষ্ট্রভিত্তিক এই সংস্থা সব মিলিয়ে জার্সিগুলোর দাম আনুমানিক এক কোটি ডলার আশা করছে। সেক্ষেত্রে ক্রীড়া জগতের সবচেয়ে দামী নিলাম হবে মেসির এই জার্সিগুলো। আর এই নিলামের জন্য প্রাথমিক ব্যবস্থা নিয়েছে এসি মোমেন্টো।

এদিকে মেসি জানিয়েছেন, এই নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ দেওয়া হবে ইউনিকাসের একটি প্রজেক্টে। বার্সেলোনার শিশু হাসপাতালের সঙ্গে শিশুদের দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় যৌথভাবে কাজ করছে এই প্রতিষ্ঠান। 

আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত এই নিলাম চলবে। একইসময়ে প্রদর্শনীর জন্য রাখা হবে এই জার্সিগুলো। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর