শিরোনাম
২৮ নভেম্বর, ২০২৩ ১২:৩৪

শান্তকে হারানোর আক্ষেপ নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

শান্তকে হারানোর আক্ষেপ নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই চক্রে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। দুই ম্যাচের টেস্টের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

কিউইদের বিপক্ষে সাবধানী শুরু করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। দু'জন মিলে দেখেশুনে এগিয়ে নিচ্ছিলেন রানের চাকা। তবে পেসারদের সঙ্গে স্পিনারদের এনে দেরিতে হলেও সফল হন কিউই অধিনায়ক।

ম্যাচের ১৩তম ওভারে ওভারে এজাজ প্যাটেলের অস স্টাম্পের বল, ব্যাকফুটে গিয়ে কাট করতে চেয়েছিলেন জাকির। কিন্তু বল ঘুরে ছত্রখান করে দেয় তার অফ স্টাম্প। এর আগে ১ চারে ৪১ বলে ১২ রান করেছেন বাঁহাতি ওপেনার। তার বিদায়ে ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি।

এরপর উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। এসেই আক্রমণাত্মক মনোভাবে খেলতে থাকেন বাংলাদেশ অধিনায়ক। এজাজ প্যাটেলের বলে ছক্কা মেরে রানের খাতা খোলা শান্ত বিদায়ও নেন ছক্কা মারতে গিয়ে। গ্লেন ফিলিপসের বল উড়িয়ে মারতে গিয়ে মিড-অনে কেন উইলিয়ামসনের তালুবন্দী হয়ে বিদায় নেন বাংলাদেশ অধিনায়ক।

আউট হওয়ার আগে ২ চার ও ৩ ছক্কায় ওয়ানডে স্টাইলে ৩৫ বলে ৩৭ রান করেন শান্ত। তার বিদায়ে ভাঙে ৫৩ রানের দ্বিতীয় উইকেট জুটি। মাহমুদুল হাসান জয়ের সঙ্গে জুটি বেঁধেছেন চার নম্বর ব্যাটার মুমিনুল হক।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর