২ ডিসেম্বর, ২০২৩ ০৮:৪০

পাকিস্তানের দায়িত্বে সালমান বাট; তোপের মুখে ক্রিকেট বোর্ড!

অনলাইন ডেস্ক

পাকিস্তানের দায়িত্বে সালমান বাট; তোপের মুখে ক্রিকেট বোর্ড!

সালমান বাট (ফাইল ছবি)

স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকা সালমান বাটকে নির্বাচকের দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজের পরামর্শক হিসেবে কাজ করবেন তিনি। এদিকে, সালমান ছাড়াও পরামর্শক হিসেবে কাজ করবেন দেশটির সাবেক ক্রিকেটার কামরান আকমল ও রাও ইফতেখার আনজুম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর যাবে পাকিস্তান দল। খেলবে পাঁচটি টি-টোয়েন্টি। তবে,দলে কারা থাকছেন আর কারা থাকছেন না, সেটা ঠিক করার জন্য নেই কোনো নির্বাচক। তাই সফরে যাওয়ার আগেই ইনজামামের জায়গায় প্রধান নির্বাচকের দায়িত্ব উঠেছে সাবেক পেসার ও পাঞ্জাবের অন্তবর্তীকালীন ক্রীড়ামন্ত্রী ওহায়াব রিয়াজের কাঁধে। আর তার পরামর্শক হিসেবে কাজ করবেন কামরান আকমল, রাও ইফতেখার আনজুম ও সালমান বাট। সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটা নিশ্চিত করেছে পিসিবি।

সেই বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, এদের তিনজনের নিয়োগ এখন থেকেই কার্যকর হবে। তাদের প্রথম কাজ হবে আগামী মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল নির্বাচন করা। এছাড়া দল নির্বাচনের কাজে সম্পৃক্ত না থাকা অবস্থায় তারা তিন জন স্কিল ক্যাম্প পরিচলনার দায়িত্ব পালন করবেন।

তবে, নতুন নির্বাচক নিয়োগ দেয়ার পর থেকেই সবার তোপের মুখে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সমর্থক ও সাবেকরা সবচেয়ে সমালোচনা করছেন সালমান বাটকে নিয়োগ দেয়া নিয়ে।

এদিকে,কামরান আকমাল ও রাও ইফতেখারের আগে বোর্ডের সঙ্গে নির্বাচক হিসেবে কাজ করার অভিজ্ঞতা থাকলেও, এবারই প্রথম পাকিস্তানের ক্রিকেট বোর্ডে আনুষ্ঠানিকভাবে কাজ করবেন সালমান বাট।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর