২৪ এপ্রিল, ২০২৪ ০২:১০

পারলেন না মুস্তাফিজ, স্টয়নিসের সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল লক্ষ্ণৌ

অনলাইন ডেস্ক

পারলেন না মুস্তাফিজ, স্টয়নিসের সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল লক্ষ্ণৌ

ম্যাচের শেষ ওভারে যখন মুস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দেওয়া হলো, লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের জিততে দরকার ১৭ রান। ক্রিজে সেঞ্চুরিয়ান মার্কাস স্টয়নিস। কিন্তু মুস্তাফিজ পারলেন না তার দল চেন্নাই সুপার কিংসকে জেতাতে।

প্রথম বলে ছক্কা, পরের দুই বলে দুটি চার। তিন নম্বর বলটি আবার হলো নো-ও। ফ্রি হিটে আবার ৪ মেরে স্টয়নিস লক্ষ্ণৌকে এনে দিলেন অসাধারণ এক জয়। ৩.৩ ওভারে ৫১ রান দিয়ে এক উইকেট নিয়ে সন্তুষ্ট থাকতে হলো মুস্তাফিজকে।

মঙ্গলবার আইপিএলে চেন্নাইয়ের স্টেডিয়ামে টস জিতে বল করতে নামে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রানের সংগ্রহ পায় ধোনির দল।

আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই আজিঙ্কা রাহানেকে হারায় চেন্নাই। তিনে নেমে ভালো করতে পারেননি ড্যারিল মিচেলও। বিদায় নেন ১১ রান করে। চারে নেমে জাদেজা ১৬ রান করে মহসিনের শিকার হন। এরপর রুতুরাজের সঙ্গে দারুণ জুটি গড়েন দুবে। গড়েন ১০৪ রানের জুটি। শেষ ওভারে রান আউট হয়ে জুটি ভাঙেন দুবে।

যাওয়ার আগে খেলে যান ২৭ বলে ৬৬ রানের দারুণ এক ইনিংস। আর ৫৬ বলে সেঞ্চুরি স্পর্শ করে চেন্নাই অধিনায়ক রুতুরাজ অপরাজিত থাকেন ১০৮ রানে। ৬০ বলে তার ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ৩ ছক্কায়।

রান তাড়ায় খেলতে নেমে তৃতীয় বলেই বিদায় নেন লক্ষ্ণৌ ওপেনার কুইন্টন ডি কক। দুইয়ে নামা লোকেশ রাহুলকে ১৬ রানে বিদায় করেন মুস্তাফিজুর রহমান। তবে তিনে নেমে তাণ্ডব চালান মার্কাস স্টয়নিস। অপর প্রান্তে ১৩ রান করে দেবদুত পাডিক্কাল বিদায় নিলে অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে সঙ্গ দেন নিকোলাস পুরান। ৩৪ বলে ৭০ রানের জুটি গড়েন তারা।  

১৫ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলে পুরান বিদায় নিলে ভাঙে জুটি। তবে লড়ে যান স্টয়নিস। ৫৬ বলে সেঞ্চুরি হাঁকান তিনি। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৭ রান। মুস্তাফিজের করা ওভারের তৃতীয় বলেই জয় নিশ্চিত করে স্টয়নিস মাঠ ছাড়েন। ৬৩ বলে ১২৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ৬ বলে ১৭ রানের অপরাজিত ইনিংস খেলেন দিপক হোদা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর