১৫ জুন, ২০২৪ ০৬:৫৩

একটি জয়ের আশায় আগে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

একটি জয়ের আশায় আগে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

সংগৃহীত ছবি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটা নিঃসন্দেহে ভুলে যেতে চাইবে নিউজিল্যান্ড। আশ্চার্যজনকভাবে দলটি ধসে পড়েছে মূল মঞ্চে। এমন কি বিদায়ও নিশ্চিত হয়ে গেছে কেইন উইলিয়ামসনদের। তবুও একটি জয়ের আশায় আজ শনিবার উগান্ডার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩২তম ম্যাচে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড বনাম উগান্ডা। সি গ্রুপের ম্যাচটিতে উগান্ডার বিপক্ষে টসে জিতে আগে ফিল্ডিং বেছে নিয়েছে কিউইরা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে রীতিমতো উড়ে যায় নিউজিল্যান্ড। হেরে যায় ৮৪ রানে। মূলত সেটাই কেন উইলিয়ামসের দলকে ভীষণ পিছিয়ে দেয় নেট রান-রেটে। সেই পরাজয়ের ধাক্কা দলটা কাটিয়ে উঠতে পারেনি পরের ম্যাচেও। সহ-স্বাগতিক দেশ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেছে ১৩ রানে। আর তাতেই বিশ্বকাপে তাদের পথচলা থেমে যায় দুই ম্যাচ হাতে রেখেই।

২০১৮ সাল থেকে নিউজিল্যান্ডের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন স্টিড। ২০২১ সালে তার অধীনেই বিশ্বকাপের ফাইনাল খেলেছে কিউইরা। সবশেষ ওয়ানডে বিশ্বকাপেও তার দল খেলেছে সেমিফাইনালে। চুক্তি অনুযায়ী আরও এক বছর তার কোচ হিসেবে থাকার কথা। তবে বিশ্বকাপের ভরাডুবির পর দলের ব্যর্থতার জেরে তৈরি হয়েছে সংশয়ের।

উগান্ডা ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডের কোচ হিসেবে নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে স্টিড বলেছেন, তিনি নিজেও এই ব্যাপারে অনিশ্চিয়তায় আছেন। 

তিনি জানান, আমার আর এই পদে থাকা উচিৎ কিনা সেটা বোধহয় এখন আর আমার বলা উচিৎ হবে না। সেটা অন্যরাই বলবে। তবে আমি আয়নার সামনে দাঁড়িয়ে বলতে পারি যতটুকু প্রস্তুতি নেয়া যেত সেটা আমরা নিয়েছি। তবে এখন খুবই বাজে পরিস্থিতির তৈরি হয়েছে। ছেলেরাও খুবই হতাশ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর