১৬ নভেম্বর, ২০২১ ০৬:২৮

ওয়ার্নারকে বিশ্বকাপ সেরা মানতে নারাজ শোয়েব আখতার

অনলাইন ডেস্ক

ওয়ার্নারকে বিশ্বকাপ সেরা মানতে নারাজ শোয়েব আখতার

শোয়েব আখতার (ফাইল ছবি)

নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। দুবাইয়ে কিউইদের হারিয়ে টি-টোয়েন্টির সপ্তম আসরে এসে শিরোপা জয়ের স্বাদ পেয়েছে ওয়ানডেতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। কিউইদের বধে অসামান্য অবদান রাখায় বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ডেভিড ওয়ার্নার। তবে তাকে বিশ্বকাপের সেরা মানতে নারাজ পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

তিনি মনে করেন, ‘ওয়ার্নারকে নির্বাচন করার সিদ্ধান্ত ভুল। তার বদলে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার দেওয়া উচিত ছিল।’ ফাইনালের পরে এক টুইটে শোয়েব আখতার এমনটাই দাবি করেছেন। তিনি ক্ষোভের সাথে বলেছেন, ‘খুব চেয়েছিলাম বাবর আজমকে টুর্নামেন্টের সেরার পুরস্কার দেওয়া হোক। ওয়ার্নারকে নির্বাচিত করার সিদ্ধান্ত ঠিক নয়।’

উল্লেখ্য, বিশ্বকাপের সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে রয়েছেন বাবর। ছ’ম্যাচে ৩০৩ রান করেছেন তিনি। দলকে সেমিফাইনালে তোলার পিছনে সব থেকে বড় অবদান ছিল বাবরের। অন্যদিকে সাত ম্যাচে ২৮৩ রান করেছেন ওয়ার্নার। শুরুর দিকে তার ব্যাটে বড় রান না থাকলেও নকআউটে জ্বলে উঠেছেন তিনি। বিশেষ করে সেমিফাইনাল ও ফাইনালে অস্ট্রেলিয়ার জয়ের পিছনে বড় ভূমিকা ছিল ওয়ার্নারের। সেই কারণেই হয়তো তাকেই সেরা ক্রিকেটার বাছা হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর