মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

পদ্মাপাড়ে অস্থায়ী পুলিশ ক্যাম্প

কাজী শাহেদ, রাজশাহী

পদ্মাপাড়ে অস্থায়ী পুলিশ ক্যাম্প

রাজশাহীর পদ্মাপাড়ে প্রায়ই ছিনতাই থেকে শুরু করে নানা অপ্রীতিকর ঘটনা ঘটে। বিশেষ করে পদ্মার চরে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আসা জেলার বাইরের মানুষ ও শিক্ষার্থীরা এ ধরনের অভিযোগ বেশি করে থাকেন। তাই দর্শনার্থীদের নিরাপত্তার কথা ভেবে রাজশাহীর পদ্মাপাড়ে বসানো হবে পুলিশ ক্যাম্প। এ নিয়ে নগর ভবনে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়রের দফতরে আনুষ্ঠানিক সভা হয়েছে। গত শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাসিক সূত্র জানায়, রাজশাহী মহানগরীর পদ্মাপাড়ের লালন শাহ মুক্তমঞ্চ থেকে হজরত শাহ মখদুম (রহ.) মাজার শরিফের সামনে হয়ে পদ্মা গার্ডেন পর্যন্ত এলাকার পরিবেশ রক্ষা ও দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশ ক্যাম্প বসানো হবে। পাঁচজন পুলিশ সদস্য নিয়ে এ অস্থায়ী পুলিশ ক্যাম্প চালু হবে। পরবর্তীতে সেখানে স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে। রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক এ বিষয়ে একমত পোষণ করে সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানান, পুরো বিশ্বে শিক্ষা, শান্তি ও সবুজের নগরী হিসেবে রাজশাহীর পরিচিতি আছে। এ ছাড়া প্রতিনিয়তই পরিবর্তিত হচ্ছে রাজশাহী, লাগছে উন্নয়নের ছোঁয়া। তাই শুধু রাজশাহীবাসীর জন্যই নয়, বাইরের মানুষের জন্যও যেন রাজশাহীর পদ্মাপাড় নিরাপদ ও বিনোদনের অন্যতম স্পটে পরিণত হয়, সেই লক্ষ্যে আরএমপি ও রাসিকের যৌথ উদ্যোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর