২৭ নভেম্বর, ২০২২ ২১:০৭

বেলজিয়ামের বিপক্ষে মরক্কোর দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক

বেলজিয়ামের বিপক্ষে মরক্কোর দুর্দান্ত জয়

ফিফার তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামকে ২-০ গোলে বিধ্বস্ত করল ফিফা র‌্যাঙ্কিংয়ে ২২ নম্বরে থাকা মরক্কো। কেভিন ডি ব্রুয়েন, এডেন হ্যাজার্ড ও থরগান হ্যাজার্ড সমৃদ্ধ দলকে খেলতেই দিল না হাকিম জিয়েজ ও আচরাফ হাকিমিদের মরক্কো।

এদিন জিতলেই শেষ ষোলোর টিকিট পাওয়া যাবে- এমন সমীকরণে দাঁড়িয়ে মরক্কোর বিপক্ষে মাঠে নেমেছিল বেলজিয়াম। কিন্তু তাদের খেলায় কোনো ধার দেখা গেল না। প্রথমার্ধে মরক্কোর একটা গোল বাতিল হয়েছিল ভার-এর সাহায্যে। দ্বিতীয়ার্ধে তার প্রতিশোধ নিল মরক্কো। ম্যাচের ৭৩তম মিনিটে আবদেলহামিদ সাবেরি এবং যোগ করার সময়ের ৯২ মিনিটে জাকারিয়া আবুখাল এর গোল তারা বেলজিয়ামকে উড়িয়ে দিয়েছে।

২-০ ব্যবধানে হারের ফলে বেলজিয়াম কিছুটা বিপদেই পড়ে গেছে। শেষ ম্যাচটিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে হবে। একটু এদিক ওদিক হলেই বিদায়ঘণ্টা বেজে যেতে পারে বৈকি! বর্তমানে ২ ম্যাচে ৩ পয়েন্ট আছে দলটির ঝুলিতে, আছে তালিকার দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেছে মরক্কো।

উল্লেখ্য, কানাডার বিপক্ষে জিতলেও ফেবারিট তকমা নিয়ে কাতারে পা দেয়া বেলজিয়াম সেরা ছন্দে ছিল না। আশা করা হচ্ছিল মরক্কোর বিপক্ষে হয়ত নিজেদের ফিরে পাবে তারা। কিন্তু কিসের কি, উল্টো আফ্রিকার দেশটির বিপক্ষে হেরে বসেছে ডি ব্রুইনারা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর