৬ আগস্ট, ২০১৯ ১১:৪১

'পোশাক ছিঁড়ে দেব!' নারী যাত্রীকে হুমকি উবার চালকের

অনলাইন ডেস্ক

'পোশাক ছিঁড়ে দেব!' নারী যাত্রীকে হুমকি উবার চালকের

সংগৃহীত ছবি

উবার চালকের বিরুদ্বে নারী যাত্রীকে যৌন হয়রানির হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এক পর্যায়ে ওই নারী যাত্রীর 'পোশাক ছিঁড়ে দেব!' বলে হুমকি দেন চালক। সম্প্রতি ভারতের বেঙ্গালুরে এ ঘটনা ঘটে।

ওই নারী যাত্রীর অভিযোগ, অফিস শেষে এক সহকর্মীকে নিয়ে উবারে উঠেছিলেন তিনি। হঠাৎ তাকে সন্ধ্যা সাতটার মধ্যে বাড়ি ফেরা এবং মদ্যপান না করার নির্দেশ দিতে থাকে। প্রত্যুত্তরে তিনি চালককে জানান, তিনি মদ্যপ নন এবং চালককে নিজের কাজে মন দিতে বলেন। সঙ্গে সঙ্গে চালক তাকে সেফটি বাটন পুশ করতে বলে কাস্টমার কেয়ারে জানান, এক মদ্যপ নারী সহকর্মীকে নিয়ে উবারে উঠেছেন। নিরাপত্তার কারণে তিনি তাদের নির্দিষ্ট স্থানে পৌঁছে দিতে পারবেন না।

অঘটনের তখনও বাকি। সোশ্যাল মিডিয়ায় পুরো ঘটনা পোস্ট করে ওই নারী জানান, তিনি মদ্যপ অবস্থায় রয়েছেন, এই মিথ্যা অভিযোগ দেয়ার পাশাপাশি তাকে গাড়ি থেকে নেমে যাওয়ার নির্দেশ দেয় ওই চালক। 

চালকের সেই নির্দেশ মানতে অস্বীকার করলে সঙ্গে সঙ্গে তাকে হুমকি দিয়ে বলা হয়, ভালো কথায় গাড়ি থেকে না নামলে পোশাক ছিঁড়ে দিয়ে তাকে নামিয়ে দেয়া হবে। 

এক পর্যায়ে যাত্রীকে রাস্তায় নামিয়ে দেন ওই চালক। রাত সোয়া ১১টার দিকে ওই নারীকে ফাঁকা রাস্তায় নামিয়ে দেয়া হলে ভীষণ ভয় পেয়ে যান তিনি। ঘনঘন কাস্টমার কেয়ারে ফোন করতে থাকেন, যাতে অন্য একটি উবারে করে গন্তব্যে যেতে পারেন। একই সঙ্গে তার এই ভয়ও কাজ করছিল যে, যদি আগের উবার চালক ফিরে এসে তাকে আক্রমণ করে তাহলে কীভাবে নিজেকে বাঁচাবেন তিনি? পরে তাকে অন্য গাড়ির ব্যবস্থা করে দেয় কাস্টমার কেয়ার।

এরপর যদিও অন্য গাড়ির ব্যবস্থা করে দেয় কাস্টমার কেয়ার। টাকাও ফেরত দেয়। পাশাপাশি, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছে সংস্থাটি। সূত্র : এনডিটিভি

বিডি প্রতিদিন/০৬ আগস্ট, ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর