Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ০৮:১৬
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৯ ১০:৪৬

বশেমুরবিপ্রবির সেই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

অনলাইন ডেস্ক

বশেমুরবিপ্রবির সেই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের চেয়ারম্যান আক্কাস আলীকে দুই ছাত্রীর যৌন হয়রানির অভিযোগে বিভাগীয় প্রধানের পদ থেকে আজীবনের জন্য অব্যাহতি দেয়া হয়েছে। 

পাশাপাশি ওই শিক্ষককে জানুয়ারি-জুন ২০১৯ থেকে জুলাই-ডিসেম্বর ২০২২ পর্যন্ত মোট ৮ সেমিস্টারের জন্য সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে বিরত থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান আক্কাস আলীর বিরুদ্ধে দুই ছাত্রী যৌন নিপীড়নের অভিযোগ করেন। এ নিয়ে অভিযোগের বিষয়ে প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। এক সময় বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তোলে। 

এক পর্যায়ে গত ৭ এপ্রিল থেকে আক্কাস আলীর কঠোর শাস্তির দাবিতে ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে বিষয়টি খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুর রহিম খানকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. মো. বশির উদ্দিনকে সদস্য সচিব করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের কাছে প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি। এর পরিপ্রেক্ষিতেই এই শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য