২৮ মে, ২০১৯ ১৪:৫৭

মাকে বাঁচাতে ইবি ছাত্রীর সাহায্যের আবেদন

অনলাইন ডেস্ক

মাকে বাঁচাতে ইবি ছাত্রীর সাহায্যের আবেদন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী উম্মে সালমা মুন্নী। ঈদের ছুটিতে সবাই যখন গ্রামের বাড়িতে বাবা-মা ও পরিবারের সঙ্গে আনন্দ করছেন তখন মুন্নীর দিন-রাত কাটছে হাসপাতালের বিছানায় মায়ের পাশে বসে।

দরিদ্র হলেও চার ভাই-বোন আর মা-বাবা মিলে মুন্নীদের ছিল সুখের সংসার। কিন্তু এই সুখী পরিবারে হঠাৎ যেন বিষাদের ছায়া নেমে এসছে।

চলতি মাসের শুরুতে হাসপাতালে মুন্নীর মায়ের চোখের সমস্যা দেখাতে গেলে ব্রেইন টিউমার ধরা পড়ে। ডাক্তার জানিয়েছেন যত দ্রুত অপারেশন করা যায় রোগীর জন্য ততই ভাল।

ঈদের পর ঢাকায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তার অপারেশন করার কথা রয়েছে। আর এজন্য প্রায় সাড়ে চার লক্ষ টাকার প্রয়োজন, যা মুন্নীর দিনমজুর বাবা মিজানুর রহমানের পক্ষে যোগান দেওয়া একেবারেই অসম্ভব।

নীলফামারী জেলার জলঢাকা উপজেলার পূর্ব শিমুলবাড়ি গ্রামের দিনমজুর মিজানুর রহমান গায়ে খেটে চার সন্তানকে লেখা পড়া করাচ্ছেন। সংসারে যার নুন আনতে পানতা ফুরোয় অবস্থা তার পক্ষে একসঙ্গে সাড়ে চার লাখ টাকা ব্যবস্থা করা যেন আকাশ কুসুম কল্পনা।

মুন্নীর বাবা মিজানুর রহমান সমাজের বিত্তবানদের কাছে স্ত্রীর চিকিৎসার জন্য সহযোগিতা কামনা করে বলেন, চলতি মাসের শুরুর দিকে আমার স্ত্রীর ব্রেইন টিউমার ধরা পড়েছে। অপারেশনের জন্য প্রায় সাড়ে চার লাখ টাকা প্রয়োজন। কিন্তু আমাদের পরিবারের পক্ষে এই খরচ বহন সম্ভব নয়। সমাজের বিত্তবান মানুষেরা একটু এগিয়ে আসলে আমরা তার চিকিৎসা করাতে পারতাম।

মিজানুর রহমানের চার সন্তানের মধ্যে সবার বড় ছেলে ডিপ্লোমা শেষ করে সদ্য একটি ছোট চাকরিতে ঢুকেছেন। তার পক্ষেও এত টাকা জোগাড় করা সম্ভব নয়। আর দ্বিতীয় মেয়ে মুন্নী বিশ্ববিদ্যালেয়ের প্রথম বর্ষের ছাত্রী। বাকি দু’জন স্কুল পড়ুয়া শিক্ষার্থী। উপায় না দেখে তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে মুন্নী বাধ্য হয়েছেন সমাজের বিত্তবানদের কাছে মায়ের জন্য সাহায্যের আবেদন করতে।

মুন্নীর মায়ের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা: বিকাশ-০১৭১৭৮১৪৩১৭, ০১৭৭০১৩০৭২৫ (পারসোনাল),
রকেট-০১৭৭০১৩০৭২৫৬, এছাড়া যোগাযোগের জন্য মুন্নীর বাবার মোবাইল নম্বর- ০১৭২৪৫৬৩৩৯৭।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর