২৯ মে, ২০১৯ ১৪:৪২

ইবির আইন বিভাগের নতুন সভাপতি ড. নুরুন নাহার

ইবি প্রতিনিধি

ইবির আইন বিভাগের নতুন সভাপতি ড. নুরুন নাহার

অধ্যাপক ড. নুরুন নাহার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন অধ্যাপক ড. নুরুন নাহার। অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার জ্যেষ্ঠতার ভিত্তিতে ড. নুরুন নাহারকে নতুন সভাপতি হিসেবে নিয়োগ দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, গত ২৭ মে বর্তমান সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হয়। মেয়াদ শেষ হওয়ায় গত মঙ্গলবার ড. নুরুন নাহার নতুন সভাপতি হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেন। আগামী তিন বছরের জন্য তিনি এ দ্বায়িত্ব পালন করবেন।

ড. নুরুন নাহার ২০০০ সালের আগস্ট মাসে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে প্রভাষক পদে নিয়োগ লাভ করেন। পরে ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। অধ্যাপনাকালে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোন নারী ডিন, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হাউজ টিউটরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব দক্ষতা ও নিষ্ঠার সাথে পালন করেছেন।

ড. নুরুন নাহার বিভাগের নতুন সভাপতি হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করাই তাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ।

নতুন সভাপতি হওয়ায় ড. নুরুন নাহার বলেন, 'বিভাগের সভাপতির দায়িত্ব একটি বিরাট দায়িত্ব। আমার প্রথম কাজ হবে সেশনজট মুক্ত বিভাগ উপহার দেওয়া। দ্বিতীয়ত, আমি বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীকে সাথে নিয়ে এক বন্ধুত্বপূর্ণ পরিবেশে বিভাগকে এগিয়ে নিতে চাই। এ লক্ষ্যে সবার সহযোগিতা ও আন্তরিকতা একান্ত কাম্য।" 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর