২৯ মে, ২০১৯ ১৬:১৮

রাবিতে সাত পুকুর গবেষণা প্রকল্পের কাজ শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে সাত পুকুর গবেষণা প্রকল্পের কাজ শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পুকুরগুলো সংরক্ষণ ও সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে সাত পুকুর প্রকল্পের কাজ শুরু হয়েছে। বুধবার সকাল ৯টায় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সাত পুকুর গবেষণা প্রকল্পভুক্ত জোহা হল পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

পুকুরে ১৯৬ কেজি রুই, ২০০ কেজি কাতল ও ২২ কেজি মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়। এবং পুকুরের চার দিকে চারটি ঘাঁটসহ ৪৫টি বেঞ্চ বানানোর কাজও শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও সাত পুকুর প্রকল্পের সভাপতি চৌধুরী মো. জাকারিয়া বলেন, আমরা ইতমধ্যে সাত পুকুর গবেষণা প্রকল্পের কাজ শুরু করে দিয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব পর্যায়ক্রমে সকল পুকুর সংস্কার করে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, ফিশারিজ বিভাগের সভাপতি অধ্যাপক ফৌজিয়া এদিব ফ্লোরাসহ প্রকল্প সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রসঙ্গত, ‘সাত পুকুর গবেষণা প্রকল্পের' আওতায় এই কাজের জন্য বরাদ্দ করা হয়েছে প্রায় ৮০ লাখ টাকা। আগামী তিন বছরে জন্য বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে ও ফিসারিজ বিভাগের সহযোগিতায় এই প্রকল্প হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 
বিডি-প্রতিদিন/২৯ মে, ২০১৯/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর