Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০১৯ ১২:৩৮

যৌন হয়রানি, হামলাসহ বিভিন্ন অভিযোগ

হাবিপ্রবিতে বিদেশীসহ ৯ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে বিদেশীসহ ৯ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ
ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যৌন হয়রানি, সহকারী প্রক্টরের ওপর হামলাসহ আইন-শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমের অভিযোগে ৩ বিদেশি শিক্ষার্থীসহ ৯ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। আগামী জুন মাসে রিজেন্ট বোর্ডে এই সুপারিশ উত্থাপন করার সিদ্ধান্তও নেওয়া হয়। এদিকে টানা ১৯ দিনের বিশ্ববিদ্যালয়ের ছুটি শুরু হয়েছে। আগামী ১১ জুন হাবিপ্রবি খুলবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা পরিপন্থী বিভিন্ন কার্যক্রম ও তদন্ত কমিটির প্রতিবেদন নিয়ে আইন-শৃঙ্খলা কমিটি বৈঠক করে। বৈঠকে কয়েকজন শিক্ষার্থীকে কারণ দর্শানো ও বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়।

বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম, রেজিষ্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন, ছাত্র পরামর্শক ও উপদেষ্টা মোহাম্মদ রাজীব হাসানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও হল সুপাররা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় অভিযুক্ত একজন ছাত্রকে পুরোপুরি বহিষ্কার, যৌন নির্যাতন ও সহকারী প্রক্টর ড. মাহবুব হোসেনকে হামলার ঘটনায় পাঁচজন শিক্ষার্থীকে ২ সেমিস্টার করে বহিষ্কার এবং মাদক ও বিভিন্ন অভিযোগে দুই বিদেশি শিক্ষার্থীকে ৪ সেমিস্টার করে দুইবছর ও এক বিদেশি শিক্ষার্থীকে ২ সেমিস্টারের জন্য একবছর বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। বহিষ্কারের সময়ে বিদেশি ৩ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের হল ও বাংলাদেশে থাকতে পারবে না বলেও সুপারিশ করা হয়।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য