Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ১৬:২১

১৬ ঘণ্টা পর আত্রাই নদী থেকে হাবিপ্রবি ছাত্রের লাশ উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি

১৬ ঘণ্টা পর আত্রাই নদী থেকে হাবিপ্রবি ছাত্রের লাশ উদ্ধার

দিনাজপুরে আত্রাই নদীর ব্রিজের নীচে রাবার ড্যামে গোসল করতে গিয়ে তাসফিক হোসাইন নামে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক ছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে নিখোঁজের দীর্ঘ ১৬ ঘণ্টা পর বুধবার সকালে তার লাশ ভেসে উঠলে রংপুরের ডুবুরি দল তাসফিক হোসাইনের মরদেহ উদ্ধার করে।

পরে দুপুর ১২টায় তার মরদেহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে এলে শোকের ছায়া পড়ে। এসময় সহপাঠিরা কান্নায় ভেঙে পড়েন। এরপর দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয় শেখ রাসেল খেলার মাঠে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এদিকে, হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম মেধাবী ছাত্র তাসফিকের মর্মান্তিক অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। শোক বার্তায় তিনি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। 

হাবিপ্রিবি’র শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার বিকাল ৪টার দিকে হাবিপ্রবি”র ৯জন ছাত্র দিনাজপুর সদর উপজেলার মোহনপুর আত্রাই নদীর ব্রিজের নীচে রাবার ড্যামে গোসল করতে যান। গোসলের এক পর্যায়ে তাসফিক হোসাইন পানিতে তলিয়ে যায়। 

মঙ্গলবার রাত সাড়ে ৯টা থেকে ১২টা পর্যন্ত রংপুর বিভাগীয় ইউনিট থেকে আগত ডুবুরিসহ অনেকে খোঁজ করেও তারা লাশ পাননি। দীর্ঘ ১৬ ঘণ্টা পর বুধবার সকাল ৮টার দিকে পুনরায় খোজাঁর জন্য নামার প্রস্তুতি নিচ্ছিলেন ডুবুরিরা। এ সময় হঠাৎ তারা ব্রিজের পাশে লাশ দেখতে পেলে তাকে উদ্ধার করে উপরে নিয়ে আসেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড.মাহবুব হোসেন ।

মৃত তাসফিক হোসাইন (২১) দিনাজপুরের হাবিপ্রবি’র পরিসংখ্যান বিভাগের ১৭তম ব্যাচের তৃতীয় বর্ষের ছাত্র এবং মোহাম্মদ এনায়েত হোসেন এর ছেলে। তার বাড়ী চট্রগাম জেলায়।

বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য