২১ জুন, ২০১৯ ২০:২৮

‘সাফল্যের চাবিকাঠি চারটি’

অনলাইন ডেস্ক

‘সাফল্যের চাবিকাঠি চারটি’

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত বলেছেন, সাফল্যের জন্য কোনো সহজ পথ নেই। বিশ্বের যে কোনো স্থানে সফলতার চাবিকাঠি হলো চারটি বিষয়: সততা, বিনম্রতা, কঠোর পরিশ্রম ও সহায়তার মনোভাব। 

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সান্ধ্যকালীন এমবিএর ওরিয়েনটেশন অনুষ্ঠানে তিনি একথা বলেন।   

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত সান্ধ্যকালীন এমবিএর শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, সফলতা কোনো আকস্মিক বিষয় নয়। এটি হলো কঠোর পরিশ্রম, অধ্যবসায়, শেখা, পড়াশুনা, বিসর্জন ও সর্বোপরি ভালোবাসার কাজটি করা বা শেখা কাজটি করা।

তিনি বলেন, সবসময়ই পরিকল্পনায় এগিয়ে থাকতে হবে। সফল হতে গেলে, আপনাকে অবশ্যই একই সঙ্গে সুশৃঙ্খল ও কঠোর পরিশ্রমী হতে হবে। যে কোনো মূল্যে শিক্ষার্থীদের সবসময়ই সৎ থাকার পরামর্শ দেন চৌধুরী নাফিজ সরাফাত কারণ এটিই শিক্ষার্থীদের ভবিষ্যতের সাফল্যের জন্য ভিত্তি গড়ে দেয়। 

সান্ধ্যকালীন এমবিএ’র ওরিয়েনটেশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চৌধুরী নাফিজ সরাফাত। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন’র (আইবিএ) ভারপ্রাপ্ত পরিচালক প্রফেসর মোহাম্মদ আবদুল মোমেন। সান্ধ্যকালীন এমবিএ’র কোয়ার্ডিনেটর ড. মো. রেজাউল কবিরসহ আইবিএর সিনিয়র ফ্যাকাল্টিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর