২০ জুলাই, ২০১৯ ১৮:১০

চলতি মাসেই রাবি ছাত্রলীগের হল কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চলতি মাসেই রাবি ছাত্রলীগের হল কমিটি

দীর্ঘ চার বছর পর হল কমিটি দিতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। চলতি মাসেই সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার ইঙ্গিত দিয়েছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হলগুলোতেও কমিটি হতে যাচ্ছে বলে জানা গেছে।
  
এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমরা এই মাসের মধ্যেই সব ছেলে ও মেয়ে হলে কমিটি দিতে চাচ্ছি। কমিটি দেয়ার জন্য সব ধরণের চেষ্টা চলছে। আশা করছি দু’এক দিনের মধ্যে সুনির্দিষ্ট তারিখ জানাতে পারব।

জানা গেছে, গত দুই মাস ধরে রাবি শাখা ছাত্রলীগের হল কমিটি দেয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বারবার বলা হচ্ছিলো। কিন্তু বর্তমান কমিটির উদাসীনতা ও স্থানীয় রাজনীতির প্রভাবের কারণে কমিটি দেয়া সম্ভব হয়নি। তবে কেন্দ্রীয় কমিটির চাপের কারণেই এই মাসের মধ্যে কমিটি দিতে যাচ্ছে রাবি ছাত্রলীগ।

এর আগে, সর্বশেষ ২০১৫ সালের ২২ নভেম্বর রাবির শহীদ হবিবুর রহমান হল মাঠে একসঙ্গে ৮টি হল শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনের পরদিন ২৩ নভেম্বর তিনটি এবং ২৪ নভেম্বর চারটি হলের কমিটি ঘোষণা করা হয়। বাদ রাখা হয় শের-ই-বাংলা হল। একই বছরের ১৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ, শাহ মখদুম ও সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর ১৭ দিন পর নবাব আব্দুল লতিফ হলের নতুন কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনের প্রায় চার মাস পর বাকি দুটি হলের কমিটি ঘোষণা করা হয়।

শহীদ জিয়াউর রহমান হলে ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য কপিল দেব সরকারকে ছাত্রলীগের সভাপতি করে কমিটি ঘোষণার একদিনের মাথায় তুমুল বিতর্কের কারণে তা স্থগিত করা হয়। ফলে শের-ই-বাংলা ও জিয়া হলে কমিটি শূন্য থাকে। এখন পর্যন্ত ওই দুটি হলে ছাত্রলীগের কমিটি নেই।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর