১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:১৪

৪ দফা দাবিতে হাবিপ্রবি’র কৃষি প্রকৌশল ডিগ্রী শিক্ষার্থীদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

৪ দফা দাবিতে হাবিপ্রবি’র কৃষি প্রকৌশল ডিগ্রী শিক্ষার্থীদের মানববন্ধন

বিসিএস ও টেকনিক্যাল ক্যাডার সৃষ্টিসহ ৪ দফা দাবিতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। আজ বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে এ মানববন্ধন করেন হাবিপ্রবি'র এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, বিসিএসএর মাধ্যমে টেকনিক্যাল ক্যাডারে কৃষি প্রকৌশলীদের নিয়োগ দিতে প্রতিটি উপজেলায় নতুন পদ সৃষ্টি করতে হবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা উইং চালু করতে হবে। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন  (বিএডিসি) কৃষি প্রকৌশলীদের নিজস্ব পদ নিরুপন করতে হবে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অধিনে কৃষি বিষয়ের সরকারি স্কুল-কলেজের নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষির পাশাপাশি কৃষি প্রকৌশলীদের ও সুযোগ প্রদান করতে হবে। 

তারা আরও বলেন, এই প্রাণের দাবী চার দফা দাবী অবিলম্বে সরকার যদি মেনে না নেয়, তাহলে কঠোর আন্দোলনের ঘোষণা দিতে বাধ্য থাকবো। মানববন্ধনে বক্তব্য রাখেন, হাবিপ্রবি’র কৃষি প্রকৌশল ডিগ্রীর শিক্ষার্থী মুহাইমিনুল ইসলাম, মোঃ এশরাকুল হক, মোঃ জ্যাকি, মোঃ মুকুল, মোঃ নাজমুল, মোঃ রক্তিম, মোঃ রাশেদ, খেয়া প্রমুখ। 

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর