Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৪০

শেকৃবিসাস’র মানববন্ধন

বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগ ও জড়িতদের শাস্তি দাবি

শেকৃবি সংবাদদাতা


বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগ ও জড়িতদের শাস্তি দাবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের শিক্ষার্থী ও ডেইলি সান’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তি, উপাচার্যের পদত্যাগ, ক্যাম্পাসে সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতকরণ এবং সাংবাদিক শামস জেবিনের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (শেকৃবিসাস)।

বৃহস্পতিবার বেলা ১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে শেকৃবি সাংবাদিক সমিতির সভাপতি মহিবুল আলম সবুজ ও সাধারণ সম্পাদক রাকিব খানসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিক নেতারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একজন স্বৈরাচারীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বিশ্ববিদ্যালয় একটি প্রগতিশীলতা ও মুক্তচিন্তা চর্চার কেন্দ্র। অথচ এখানে সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। উপাচার্যের প্রত্যক্ষ মদদে কর্মরত সাংবাদিককে বহিষ্কার এবং একজন সাংবাদিকের ওপর হামলা নিতান্তই স্বৈরাচারী চিন্তার প্রতিফলনের নামান্তর।

এসময় অবিলম্বে জিনিয়াকে বহিষ্কার ও শামস জেবিনের ওপর হামলার সাথে জড়িতদের শাস্তি এবং পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকদতার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবিও জানান বক্তারা।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য