Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২৬
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩৩

বশেমুরপ্রবির উপাচার্য অপসারণের দাবিতে বেরোবিসাসের মানববন্ধন

বেরোবি প্রতিনিধি

বশেমুরপ্রবির উপাচার্য অপসারণের দাবিতে বেরোবিসাসের মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেইলি সান এবং ডেইলি ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারের ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাদের শাস্তি এবং দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শামস জেবিনের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। বৃহস্পতিবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানবববন্ধন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান বকুল এর সঞ্চালনায় মানববন্ধনে সাংবাদিক নেতৃত্ববৃন্দরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খন্দকার নাসিরুদ্দিনের অপসারণসহ সাংবাদিক হামলাকারীদের শাস্তির দাবি করেন । 

এ সময় মানববন্ধনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান তরিকুল ইসলাম। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যখন সঠিক পথ ছেড়ে ভুল পথে চলতে শুরু করে, তখন কাউকে না কাউকে এভাবে দাঁড়াতে হয়। আর সাংবাদিকরাই পারে একটি বিশ্ববিদ্যালয়ের ঠিক ভুল তুলে ধরতে। কিন্তু সাংবাদিকরা ক্যাম্পাসে বিভিন্নভাবে বাধাগ্রস্ত হচ্ছে, এভাবে চলতে থাকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ঠিক থাকে না। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অন্যায়ভাবে জিনিয়াকে বহিষ্কার করেছে আবার তিনি নিজেই বহিষ্কার আদেশ প্রত্যাহার করেছেন। এ থেকেই প্রমাণ হয় তিনি  নিজেই অন্যায় করেছেন। এসব ঘটনায় উপাচার্যের ব্যর্থতা প্রকাশ পেয়েছে।   

সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোবাশ্বের আহমেদ এর সভাপতিত্বে  মানববন্ধনে বক্তব্য দেন চ্যানেল ২৪ এর রংপুর প্রতিনিধি ফখরুল শাহীন, সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক সৌম্য সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইভান চৌধুরী, দপ্তর সম্পাদক ইসমাইল রিফাত, কার্যনির্বাহী সদস্য আদিব হোসেন , সদস্য রাব্বী হাসান সবুজ, রুদ্র মাহমুদ জয়, আবু সাঈদ জনি, শিপন তালুকদার প্রমুখ।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য