Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৫৬

বশেমুরবিপ্রবি উপাচার্যকে অপসারণের দাবি রাবি সাংবাদিকদের

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বশেমুরবিপ্রবি উপাচার্যকে অপসারণের দাবি রাবি সাংবাদিকদের

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন থেকে বশেমুরবিপ্রবি উপাচার্যকে অপসারণসহ ৫ দফা দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে সাংবাদিকরা।
  
সাংবাদিকদের অন্য দাবিগুলো হলো- সাংবাদিক শামস জেবিনসহ অন্য সংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচার করা, বশেমুরবিপ্রবির ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত করা, ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করা ও সারাদেশের ক্যাম্পাসগুলোতে সাংবাদিকের পাশাপাশি শিক্ষার্থীদের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নুর বলেন, ‘বশেমুরবিপ্রবির উপাচার্য বর্তমানে যা করেছেন তা  দেশের সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের জন্য অপমানজনক একটি কর্মকাণ্ড। তিনি এই কলঙ্কের দায় কোনোভাবেই এড়াতে পারেন না। 

রাবি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য দেন- প্রেসক্লাবের সভাপতি মানিক রায়হান বাপ্পী, সাংবাদিক সমিতির সভাপতি সুজন আলী, রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়, সহ-সভাপতি ইয়াজিম পলাশ, কোষাধ্যক্ষ আরাফাত রাহমান, রাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়, কোষাধ্যক্ষ সালমান শাকিল, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ রাজন, রাবি সংবাদিক সমিতির সহ-সভাপতি মঈন উদ্দিন ও কোষাধ্যক্ষ শাহিন আলম। এসময় বিশ্ববিদ্যালয়ের কর্মরত সংবাদিকসহ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য