২০ সেপ্টেম্বর, ২০১৯ ১১:১৭

উপাচার্যের পদত্যাগের দাবিতে আজও উত্তাল বশেমুরবিপ্রবি

অনলাইন ডেস্ক

উপাচার্যের পদত্যাগের দাবিতে আজও উত্তাল বশেমুরবিপ্রবি

ফাইল ছবি

উপাচার্যের পদত্যাগের দাবিতে আজও আন্দোলন করছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। শুক্রবার থেকে আবারও ভিসির পদত্যাগের দাবিতে নানা ধরনের স্লোগান দিচ্ছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সকালের দিকে শিক্ষার্থীর উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হল থেকে শিক্ষার্থীরা এসে আন্দোলনে অংশ নিচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এক দফা দাবি আদায়ের জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীরা নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগ তোলেন। এছাড়া কথায় কথায় শিক্ষার্থী বহিষ্কার করারও অভিযোগ উঠে উপাচার্যের বিরুদ্ধে।

বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। এজন্য উপাচার্যের পদত্যাগ দাবিতে গতকাল থেকে আন্দোলন করতে থাকেন তারা।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করলেও ভিসির অপসারণ দাবিতে অনড় শিক্ষার্থীরা। গতকাল বিক্ষোভ সমাবেশ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর