২০ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৫০

ধাওয়া খেয়ে ক্যাম্পাস থেকে পালালো ইবি ছাত্রলীগ সম্পাদক

ইবি প্রতিনিধি

ধাওয়া খেয়ে ক্যাম্পাস থেকে পালালো ইবি ছাত্রলীগ সম্পাদক

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করেছে দলের বিদ্রোহী কর্মীরা।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। 

জানা যায়, বিকাল সাড়ে ৪ টার দিকে সাবেক ছাত্রলীগ নেতা এবং বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে রাকিব। এসময় জিয়া হল মোড়ে রাকিবের কর্মীরা জড়ো হয়। এদিকে রাকিবের ক্যাম্পাসে প্রবেশের বিষয়টি ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের কর্মীরা জানতে পেরে দেশীয় অস্ত্র লাঠি সোঠা নিয়ে হল থেকে বের হয়। 

পরে বিদ্রোহীরা মিছিল করে ক্যাম্পাস থেকে বের করে দেয় সাধারণ সম্পাদককে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়েও রাকিবকে খুঁজতে তাকে। তাকে না পেয়ে বিদ্রোহীরা সাদ্দাম হোসেন হল এবং লালন শাহ হলে প্রবেশ করে রাকিব-পলাশের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। এসময় সাধারণ শিক্ষার্থী ও দর্শনার্থীদের মধ্য আতঙ্ক সৃষ্টি হয়।

এর আগে ৪০ লাখ টাকার বিনিময়ে সাধারণ সম্পাদক হয়ে আসার অডিও ফাঁস হলে ক্যাম্পাসে রাকিব-পলাশ কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘোষণার পর শুক্রবারই প্রথম ক্যাম্পাসে প্রবেশ করে রাকিব।

এদিকে শনিবার ক্যাম্পাসে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে কমিটির নেতৃবৃন্দ এবং বিদ্রোহীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতার এবং তার  শাস্তির দাবিতে সকাল ১১ টায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের দুই গ্রুপ। এতেও শিক্ষার্থীদের মধ্য বিরাজ করছে আতঙ্ক।

এবিষয়ে বিদ্রোহী গ্রুপের নেতৃত্ব দেওয়া ফয়সাল সিদ্দিকি আরাফাত বলেন, রাকিব ক্যাম্পাসে বহিরাগত ক্যাডারদের নিয়ে প্রবেশ করে। তার টাকা দিয়ে আসা কমিটি কর্মীরা মানে না। তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। অবাঞ্ছিত কাউকে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর